Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

রাজনৈতিক সহিংসতার প্রতিবাদে নজরুল বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

অক্টোবর ৩১, ২০২৩, ০৭:২৪ পিএম


রাজনৈতিক সহিংসতার প্রতিবাদে নজরুল বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

সংবিধান অনুযায়ী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দাবি এবং দেশব্যাপী নৈরাজ্য ও রাজনীতির নামে সহিংসতার প্রতিবাদে মানববন্ধন করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের আওয়ামী পন্থী শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধু নীলদল।

মঙ্গলবার (৩১ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা ভাস্কর্যের পাদদেশে বঙ্গবন্ধু নীল দলের শিক্ষকদের অংশগ্রহণে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান রেজুয়ান আহমেদ শুভ্রর সঞ্চালনায় বঙ্গবন্ধু নীল দলের সভাপতি অধ্যাপক ড. উজ্জ্বল কুমার প্রধান, শিক্ষক সমিতির সাবেক-বর্তমান নেতৃবৃন্দ এবং অন্যান্য শিক্ষকরা  সংবিধান অনুযায়ী আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের দাবির প্রতি সংহতি জানিয়ে বক্তব্য প্রদান করেন।

এসময় বক্তারা সহিংসতায় নিহত দুই পুলিশ সদস্যের আত্মার শান্তিকামনা এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গণমাধ্যমকর্মীদের হত্যার উদ্দেশ্যে হামলার ঘটনায় নিন্দা জানিয়ে বলেন, অনেকে দেশের বাইরে বসে ভিডিও বার্তা দিয়ে দেশকে অস্থিতিশীল করে তোলার চেষ্টা চালাচ্ছে। পাক হানাদার বাহিনীর এজেন্টরা দেশের অগ্রযাত্রা আটকানোর লক্ষ্যে পুণরায় সোচ্চার হয়েছে। দেশের উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে তাদের সহিংসতার পথ পরিহারের আহবান এবং সংবিধান অনুযায়ী গণতান্ত্রিক প্রক্রিয়ায় সকল রাজনৈতিক দলকে নির্বাচনে অংশগ্রহণের আহবান জানান।

বঙ্গবন্ধু নীল দলের সভাপতি অধ্যাপক ড. উজ্জ্বল কুমার প্রধান বলেন, আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে বাংলাদেশের অদম্য অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে দেশি-বিদেশি যে ষড়যন্ত্র চলমান রয়েছে তা রুখে দিতে সকল স্বাধীনতাকামী মানুষের ঐক্যবদ্ধ প্রচেষ্টা প্রয়োজন।তাই এমন ঘৃণ্য অপকর্মের প্রতি বাংলাদেশের সকল আপামর জনসাধারণকে সোচ্চার হওয়ার আহবান জানাচ্ছি।

এআরএস

Link copied!