Amar Sangbad
ঢাকা শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪,

নিজস্ব পদ্ধতিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা বাস্তবায়নে অনড় বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি

বশেমুরবিপ্রবি প্রতিনিধি

বশেমুরবিপ্রবি প্রতিনিধি

ডিসেম্বর ১, ২০২৩, ০১:০৫ পিএম


নিজস্ব পদ্ধতিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা বাস্তবায়নে অনড় বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি

গুচ্ছ ভর্তি পরীক্ষা থেকে বের হয়ে নিজস্ব ভর্তি পরীক্ষা পদ্ধতিতে ফিরে আসার আহ্বান জানিয়েছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(বশেমুরবিপ্রবি) শিক্ষক সমিতি।

গতকাল (৩০ নভেম্বর) বিশ্ববিদ্যালয়টির শিক্ষক সমিতির সভাপতি ড. সালেহ আহমেদ এবং সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মো. বদরুল ইসলাম স্বাক্ষরিত যৌথ বিবৃতিতে বিষয়টি উল্লেখ করা হয়।

বিবৃতিত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নেতৃবৃন্দ জানান, চলতি বছরের ৬ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি ২০২২-২০২৩ শিক্ষাবর্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ভর্তি পরীক্ষা পদ্ধতিতে ফিরে আসার বিষয়ে বিবৃতি প্রকাশ করে।

সমিতি উক্ত বিবৃতিতে প্রচলিত গুচ্ছ ভর্তি পরীক্ষার বেশ কিছু উল্লখযোগ্য অসুবিধা তুলে ধরা হয়। এবং সাধারণ সভায় শিক্ষকদের মতামত, অনলাইন জরিপে নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষা গ্রহণের পক্ষে সংখ্যাগরিষ্ঠ  শিক্ষকদের মতামত নেওয়া হয়। এবং ২৮তম একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত বিবেচনায় নিয়ে গুচ্ছ পদ্ধতি থেকে বের হয়ে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ভর্তি পরীক্ষা পদ্ধতিতে ফিরে আসার দাবি জানায়।

বিবৃতিতে বলা হয়, রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয় সমূহের আচার্যের অভিপ্রায় সম্বলিত একটি চিঠি পেয়ে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে শিক্ষক সমিতি ও শিক্ষকদের অনিচ্ছা সত্ত্বেও সাময়িকভাবে প্রচলিত গুচ্ছ ভিক্তিক ভর্তি পরীক্ষায় অংশ নেয়। উক্ত চিঠিতে আরো উল্লেখ ছিল যে, ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষ থেকে ইউজিসি সকল বিশ্ববিদ্যালয়কে সমন্বয় করে একক ভর্তি পরীক্ষার আয়োজন করবে।

সমিতি জানায়, যদি ইউজিসি একক ভর্তি পরীক্ষা পদ্ধতি বাস্তবায়ন করার দায়িত্ব পালনে ব্যর্থ হয় তবে পূর্বঘোষিত সিদ্ধান্ত মোতাবেক বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি পূর্বের ন্যায় ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ভর্তি পরীক্ষা পদ্ধতিতে ফিরে আসার দাবিতে অনড় থাকবে।

এআরএস

Link copied!