Amar Sangbad
ঢাকা সোমবার, ০৪ মার্চ, ২০২৪,

গণিত অ্যালামনাই অ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা ও পুনর্মিলনী অনুষ্ঠিত

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ডিসেম্বর ১, ২০২৩, ০৬:৩৮ পিএম


গণিত অ্যালামনাই অ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা ও পুনর্মিলনী অনুষ্ঠিত

ঢাকা বিশ্ববিদ্যালয় গণিত অ্যালামনাই অ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা ও পুনর্মিলনী আজ শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির উদ্বোধন করেন। গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রো-ভাইস

চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ এবং বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুস ছামাদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। স্বাগত বক্তব্য দেন গণিত অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. শওকাত আলী। অনুষ্ঠান সঞ্চালনা করেন অধ্যাপক ড. মোহাম্মদ বাবুল হাসান।

উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল গণিত অ্যালামনাই অ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা ও পুনর্মিলনীর সফলতা কামনা করে বলেন, যে মানুষ গণিত চর্চা করে তার মধ্যে যৌক্তিক দৃষ্টিভঙ্গি গড়ে ওঠে। মানুষের জীবনের প্রতিটি ক্ষেত্রেই গণিতের প্রয়োজনীয়তা রয়েছে। বিজ্ঞান চর্চার পেছনেও প্রধান নিয়ামক হচ্ছে গণিত।

সমাজের সব প্রায়োগিক ক্ষেত্রে গণিতের অসাধারণ ভূমিকা রয়েছে। বিশ্ববিদ্যালয় ও অ্যালমনাইবৃন্দের মধ্যে যোগসূত্র আরও জোরদার এবং অস্বচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের সুরক্ষা নিশ্চিতে অ্যালামনাইবৃন্দকে এগিয়ে আসার আহবান জানান উপাচার্য।

এইচআর

Link copied!