Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিস তালা দিল ছাত্রলীগ

ববি প্রতিনিধি

ববি প্রতিনিধি

ফেব্রুয়ারি ৪, ২০২৪, ০৬:০৯ পিএম


বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিস তালা দিল ছাত্রলীগ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) প্রক্টরের পদত্যাগসহ বিভিন্ন দাবি নিয়ে প্রক্টর অফিসে তালা দিয়েছে ছাত্রলীগের একাংশ। রবিবার দুপুর দেড়টার দিকে তালা দেন তারা।

ছাত্রলীগের একাংশের দাবি, মিথ্যা মামলার আসামি করে হয়রানি করা হচ্ছে তাদের। তাদের এক কর্মীকে আজকে জামিন দেওয়ার কথা থাকলেও তা দেওয়া হয়নি। প্রশাসনের সঙ্গে আঁতাত করে বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা ক্যাম্পাসে অস্থিতিশীলতা তৈরি করছে।

এ বিষয়ে প্রক্টর ড. আব্দুল কাইয়ুম বলেন, আজকে তামজিদ হাসান মঞ্জুকে জামিন দেওয়ার কথা ছিল। কিন্তু তাকে জামিন না দেওয়ায় তারা প্রক্টর অফিসে এসে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করেছেন।

তামজিদ হাসান মঞ্জু বরিশাল বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও ছাত্রলীগের একাংশের নেতা হিসেবে পরিচিত।

বিষয়টি নিয়ে ছাত্রলীগের একাংশের নেতা মাহমুদুল হাসান তমাল বলেন, শিক্ষার্থীদের বিরুদ্ধে গায়েবি মামলা হয়েছে। কিন্তু প্রক্টর এ বিষয়ে নিষ্ক্রিয় ভূমিকা পালন করছে। এই দাবিতে আমরা প্রক্টরের পদত্যাগ দাবি করছি। আমাদের দাবি পূরণ নাহলে আরও কঠোর কর্মসূচি নেওয়া হবে।

রসায়ন বিভাগের শিক্ষার্থী মো. নাহিদ হাসান বলেন, বহিরাগত শিক্ষার্থীরা ক্যাম্পাসে অবস্থান করে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করছে। প্রশাসন তাদের পেছন থেকে মদদ দিচ্ছে। আমরা প্রক্টরের পদত্যাগে প্রয়োজনে আরও বড় কর্মসূচি পালন করব।

ইএইচ

Link copied!