Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

শীতকালীন ছুটিজনিত কারণে

গবেষণা প্রকল্প জমা দানের সময় বৃদ্ধি ইউজিসির

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ৪, ২০২৪, ০৭:১৫ পিএম


গবেষণা প্রকল্প জমা দানের সময় বৃদ্ধি ইউজিসির

মৌলিক গবেষণা কর্মে সহায়তাদানের লক্ষ্য দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের নিকট থেকে গবেষণা কর্ম আহ্বান করা হয়। যার মেয়াদ ছিলো জানুয়ারির ৩১ তারিখ পর্যন্ত। শীতকালীন ছুটিজনিত কারণ থাকায় ৮ ফেব্রুয়ারী পর্যন্ত সেই সময় বৃদ্ধি করা হয়েছে। রবিবার (৪ ফেব্রুয়ারি)  ইউজিসির পরিচালক (সাইন্স এন্ড টেকনোলজি শাখা) ড. মো. ফখরুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) কর্তৃক ২০২৩-২০২৪ অর্থ বছরে মৌলিক গবেষণাকর্মে সহায়তাদানের লক্ষ্যে দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দের নিকট থেকে গবেষণা প্রকল্প আহবান করা হয়েছিল। প্রকল্প আহবান সংক্রান্ত বিজ্ঞপ্তিটি দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়সহ ইউজিসি ওয়েব সাইট ও দুটি জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তিটিতে গবেষণা প্রকল্প দাখিলের সর্বশেষ সময় ছিল ৩১-০১-২০২৪ তারিখ। কিন্তু বিশ্ববিদ্যালয়সমূহ শীতকালীন ছুটিজনিত কারণে বন্ধ থাকায় অনেক শিক্ষক ও গবেষক নির্ধারিত সময়ের মধ্যে গবেষণা প্রকল্প দাখিল করতে পারেননি।

এমতাবস্থায়, কমিশন কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী গবেষণা প্রকল্প দাখিলের সময়সীমা আগামী ০৮-০২-২০২৪ তারিখ পর্যন্ত বৃদ্ধি করা হলো।

/নাঈমুল/বিআরইউ

Link copied!