Amar Sangbad
ঢাকা রবিবার, ০৩ মার্চ, ২০২৪,

নৈপুণ্য‍‍` অ্যাপসে শিক্ষার্থীদের তথ্য আপডেটের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ১২, ২০২৪, ০৮:১৮ পিএম


নৈপুণ্য‍‍` অ্যাপসে শিক্ষার্থীদের তথ্য আপডেটের নির্দেশ

নৈপুণ্য‍‍` অ্যাপসের মাধ্যমে নতুন শিক্ষার্থী রেজিস্ট্রেশন ও শিক্ষার্থী প্রমোশন প্রক্রিয়া সম্পন্নকরণ করার নির্দেশ দিয়েছে মাউশি। আগামী ১২ ফেব্রুয়ারী থেকে ২৫ ফেব্রুয়ারী পর্যন্ত এসব  তথ্য আপডেট করার নির্দেশ দেয়া হয়েছে। 

সোমবার (১২ ফেব্রুয়ারী) মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের (মাউশি) সহকারী পরিচালক (মাধ্যমিক-২) এস এম জিয়াউল হায়দার হেনরী স্বাক্ষরিত বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়

বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, উপর্যুক্ত বিষয় ও সূত্রের আলোকে জানানো যাচ্ছে যে, জাতীয় শিক্ষাক্রম রূপরেখা ২০২১ এর আলোকে মূল্যায়ন ব্যবস্থার আধুনিকায়নের অংশ হিসেবে ‍‍`নৈপুণ্য‍‍` অ্যাপ তৈরি করা হয়েছে, যার মাধ্যমে ২০২৩ শিক্ষাবর্ষ থেকে মূল্যায়ন কার্যক্রম শুরু হয়েছে। ২০২৪ শিক্ষাবর্ষে ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিখনকালীন ও সামষ্টিক মূল্যায়ন এবং শিক্ষার্থী রেজিস্ট্রেশন ও প্রমোশন ‍‍`নৈপুণ্য‍‍` অ্যাপের মাধ্যমে সম্পন্ন করতে হবে। 

এ লক্ষ্যে ১২/০২/২০২৪ তারিখ থেকে ২৫/০২/২০২৪ তারিখের মধ্যে সংযুক্ত নির্দেশনা মোতাবেক সকল প্রতিষ্ঠান প্রধানগণকে ‍‍`নৈপুণ্য‍‍` মূল্যায়ন সিস্টেমে নতুন শিক্ষার্থী রেজিস্ট্রেশন ও শিক্ষার্থী প্রমোশন দেওয়ার প্রক্রিয়া সম্পন্ন করার করার জন্য জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

আরএস

Link copied!