Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

চট্টগ্রাম আইনজীবী কল্যাণ সমিতির পিকনিক

ঢাবি প্রতিনিধি

ঢাবি প্রতিনিধি

ফেব্রুয়ারি ১৮, ২০২৪, ০৪:৫৮ পিএম


চট্টগ্রাম আইনজীবী কল্যাণ সমিতির পিকনিক

ঢাকায় অবস্থানরত বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলের আইনজীবীদের সংগঠন বৃহত্তর চট্টগ্রাম আইনজীবী কল্যাণ সমিতির উদ্যোগে বার্ষিক সফর এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান নরসিংদীর ড্রিম হলিডে পার্কে অনুষ্ঠিত হয়েছে।

বৃহত্তর চট্টগ্রামের আইনজীবীদের পিকনিক হলেও দেশের তারকা আইনজীবীদের পদচারণায় মুখরিত হয়ে মিলনমেলায় পরিণত হয় ড্রিম হলিডে পার্ক।

জানা গেছে, ঢাকায় অবস্থানরত বৃহত্তর চট্টগ্রাম তথা চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান, খাগড়াছড়ি এবং রাঙামাটি জেলার আইনজীবীদের নিয়ে গঠিত ‘বৃহত্তর চট্টগ্রাম আইনজীবী কল্যাণ সমিতি’ প্রতিবছর পিকনিকের আয়োজন করে।

এ বছর তাদের পিকনিক স্পট ছিল ঢাকার পার্শ্ববর্তী নরসিংদী সদর উপজেলার পাঁচদোনা ইউনিয়নের ড্রিম হলিডে পার্ক।

যাত্রা:

শনিবার সকাল সাড়ে ৮টায় হাইকোর্ট মাজার গেট থেকে বাসে করে আইনজীবীরা নরসিংদীর উদ্দেশ্য যাত্রা শুরু করে। গুলিস্তান, যাত্রাবাড়ী, ডেমরা, রূপগঞ্জ, আড়াইহাজার এবং নরসিংদীর মাধবদী হয়ে সকাল সাড়ে ১০টার দিকে পাঁচদোনা ইউনিয়নের ড্রিম হলিডে পার্কে পৌঁছান আইনজীবীরা।

মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান:

অনুষ্ঠানের শুরুতেই যাত্রা পথে ক্লান্ত আইনজীবীদের সতেজ করতে শুরু হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। চট্টগ্রামের আঞ্চলিক গান ‘মধু হই হই’ গান গেয়ে সবাইকে মাতিয়ে তুলেন অ্যাডভোকেট রূপা। দুপুরের পর ‘নাম ঠিকানা জানা নাই’ এবং ‘সিনার লগে গাতি রাইক্কুম তোয়ারে’ এই দুইটি গান বাজিয়ে দর্শকদের মাতিয়ে তুলেন বিচারপতি শেখ হাসান আরিফ, ‘শ্রাবণের মেঘ গুলো জড়ো হলো আকাশে’ গান গেয়ে মাতিয়ে রাখেন সহকারী অ্যাটর্নি জেনারেল মির্জা মো. শোয়েব মুহিত, ‘বসন্ত বাতাসে সই গো’ গান গেয়েছেন মাসুদ রানা, আমন্ত্রিত শিল্পী আলভীসহ দুইজন শিল্পী সুরের মূর্ছনায় ভাসিয়ে দেন দর্শকদের।

বারের নির্বাচনে মনোনীত প্রার্থীদের ভিড়:

বৃহত্তর চট্টগ্রামের আইনজীবীদের পিকনিক হলেও দেশের তারকা আইনজীবীদের পদচারণায় মুখরিত হয়ে পিকনিক স্পট পরিণত হয় আইনজীবীদের মিলনমেলায়। সকালে সুপ্রিমকোর্ট বারের নির্বাচনে আওয়ামী লীগপন্থি সাদা দলের সভাপতি পদ প্রার্থী অ্যাডভোকেট আবু সাঈদ সাগর, সম্পাদক পদপ্রার্থী শাহ মঞ্জুরুল হকসহ একঝাঁক তারকা আইনজীবী আসন্ন নির্বাচনে দোয়া এবং ভোট প্রার্থনা করেন।

আওয়ামী লীগপন্থি আইনজীবীরা চলে যাওয়ার কিছুক্ষণ পরেই আসেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। তিনিও আসন্ন নির্বাচনে দোয়া এবং ভোট প্রার্থনা করেন।

রুহুল কুদ্দুস কাজল চলে যাওয়ার কিছুক্ষণ পরেই আসেন একই প্যানেলের সভাপতি পদপ্রার্থী, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির টানা ৭ বারের সাবেক সম্পাদক এবং বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

তিনি খাবারের টেবিলে গিয়ে সবার সাথে কুশল বিনিময় করেন। পরে মঞ্চে গিয়ে  আসন্ন নির্বাচনে দোয়া এবং ভোট প্রার্থনা করেন।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে দুই প্যানেলের মনোনীত প্রার্থীরা ছাড়াও ঢাকা আইনজীবী সমিতির নির্বাচনে দুই প্যানেলের মনোনীত প্রার্থীরা মঞ্চে গিয়ে আসন্ন নির্বাচনে দোয়া এবং ভোট প্রার্থনা করেন।

রুহুল কুদ্দুস কাজলের চমক: 

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল আইনজীবীদের এই বার্ষিক সফরে ক্রীড়া প্রতিযোগিতার মহিলা ইভেন্টে বিজয়ী এক নারীকে পাঁচ হাজার টাকা নগদ পুরস্কার দেন।

আবেগঘন কণ্ঠে দোয়া চাইলেন অ্যাডভোকেট আব্দুর রশীদ মোল্লা:

ঢাকা বারের নির্বাচনে ‘ট্রেজারার’ পদে টানা ৩য় বার বিজয় ছিনতাই হওয়ার পর এবার একই পদে জয়ের আশায় চতুর্থবার লড়ছেন অ্যাডভোকেট রশিদ মোল্লা। তিনি মঞ্চে গিয়ে আবেগঘন কণ্ঠে আসন্ন নির্বাচনে দোয়া প্রার্থনা করেন।

ভিআইপিদের আগমনে প্রাণবন্ত পিকনিক:

বিচারপতি, শীর্ষ আইনজীবী এবং আমলাদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে পিকনিক স্পট। চট্টগ্রামের কৃতি সন্তান বিচারপতি আবদুস সালাম মামুন, বিচারপতি হাবিবুল গণি, ফটিকছড়ির সন্তান সাবেক বিচারপতি ফয়সল মাহমুদ ফয়েজী, সংগঠনের সভাপতি অ্যাডভোকেট মুরাদ রেজা, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম, নরসিংদী সদর উপজেলার ইউএনও এবং চট্টগ্রামের হাটহাজারীর মেয়ে আসমা সুলতানা নাসরিনসহ বৃহত্তর চট্টগ্রামের গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতি এবং বক্তব্য ছিল খুবই আকর্ষণীয়।

ক্রীড়া প্রতিযোগিতা:

অনুষ্ঠানে শিশু এবং মহিলাদের জন্য কয়েকটি ক্রীড়া প্রতিযোগিতার ইভেন্ট ছিল। সঙ্গে ছিল লাকি কুপন এবং র‍্যাফেল ড্র। সন্ধ্যায় বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

ফিরতি:

সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে পিকনিক স্পট থেকে নিজস্ব গাড়ি এবং পিকনিকের বাসে করে ঢাকায় ফিরে আসেন আইনজীবীরা।

বৃহত্তর চট্টগ্রাম আইনজীবী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করি যেম জানান, ‘চট্টগ্রাম আমাদের আবেগের জায়গা। বৃহত্তর চট্টগ্রাম আইনজীবী কল্যাণ সমিতির মাধ্যমে ঢাকায় অবস্থানরত বৃহত্তর চট্টগ্রামের আইনজীবীরা আমরা পরিবারসহ এখানে একত্রিত হতে পেরেছি। সবার সঙ্গে মিলিত হওয়ার সুযোগে আমরা পরস্পর কুশল বিনিময় করতে পেরেছি। এটাই প্রত্যাশা ছিল। ভবিষ্যতে এই সমিতি চট্টগ্রামের আইনজীবী এবং মানুষের কল্যাণে  কাজ করে যাবে।

জালাল/ইএইচ

Link copied!