Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

খুবির ৩ শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে সড়ক অবরোধ

খুবি প্রতিনিধি

খুবি প্রতিনিধি

ফেব্রুয়ারি ১৮, ২০২৪, ০৫:২৯ পিএম


খুবির ৩ শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে সড়ক অবরোধ

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) তিন শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে খুলনা নগরীর জিরো পয়েন্ট মোড় অবরোধ করেছেন শিক্ষার্থীরা।

রোববার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রায় দুই ঘণ্টা জিরো পয়েন্ট মোড়ে সড়ক অবরোধ করে রাখেন শিক্ষার্থীরা।

এদিকে এ ঘটনার সঙ্গে দুইজনকে আটক এবং বিশ্ববিদ্যালয় প্রশাসন মামলা করার আশ্বাস দিলে সড়ক অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।

ঘটনা সূত্রে জানা যায়, পাইকগাছা থেকে খুলনা আসার পথে বাংলা ডিসিপ্লিনে মাস্টার্স এক শিক্ষার্থীর সঙ্গে বাসের হেলপার অশোভন আচরণ, গালিগালাজ ও হুমকি প্রদান করে। ভুক্তভোগী আতঙ্কিত হয়ে বিষয়টি সমাধানের জন্য কল দিয়ে তার দুজন জুনিয়র ডাকেন, তারা সেখানে পৌঁছালে তাদের সঙ্গে কথা-কাটাকাটি শুরু হয়। তারপর তাদের একজনকে কলার ধরে টেনে হিঁচড়ে বাসের মধ্যে জোরপূর্বক তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে।

এক পর্যায়ে বাসের হেলপারসহ তাদের আরও পাঁচ-ছয়জন সহযোগী শিক্ষার্থীদের ওপর আক্রমণ করে। তাদেরকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে এবং ইটের আঘাতে একজন শিক্ষার্থী আহত হন।

শিক্ষার্থীদের দাবি, এমন ঘটনা ঘটানোর সাহস যেন আর কখন না করে। দুই একদিন পর পর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এমন লাঞ্ছনা শিকার এটা খুবই দুঃখজনক।

শ্রমিক কল্যাণ ফেডারেশনের সেক্রেটারি বিপ্লব বলেন, আমরা কথা দিচ্ছি এমন অপ্রীতিকর ঘটনা আর ঘটবে না। যারা বা যে এ কাজগুলো করার সাহস দেখায় তাদের আমরা কড়া হাতে প্রতিহত করবো।

সহকারী ছাত্র বিষয়ক পরিচালক রাজু রায় বলেন, আমাদের তিনজন শিক্ষার্থীকে মারধর করলে তারা তাদের দাবি আদায়ের জন্য শান্তিপূর্ণ ভাবে রাস্তা অবরোধ করে। প্রশাসনের সহোযোগিতায় এবং আমাদের আশ্বাসে তারা অবরোধ তুলে নিয়েছে।

সহকারী পুলিশ কমিশনার মো. আবু নাসের আল-আমিন জানান, আমরা খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে চলে যাই। শিক্ষার্থীদের অভিযোগ যুক্তিসংগত। বাসসহ বাসচালক ও তার সহযোগীকে আমরা ধরে থানায় নিয়ে এসেছি। পরে খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক শিক্ষার্থী ও শ্রমিক কল্যাণ ফেডারেশনের সঙ্গে সমঝোতা করেছে এবং কেএমপি ক্ষমতা বলে তাদের দুইদিন দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে।
ইএইচ

Link copied!