Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

রাবিতে সফলভাবে অনুষ্ঠিত হল হাল্ট প্রাইজ’২৪

রাবি প্রতিনিধি:

রাবি প্রতিনিধি:

ফেব্রুয়ারি ২৬, ২০২৪, ০৮:১৩ পিএম


রাবিতে সফলভাবে অনুষ্ঠিত হল হাল্ট প্রাইজ’২৪

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ৭ম বারের মতো অনুষ্ঠিত হল হাল্ট প্রাইজ ২০২৪।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের স্যার জগদীশচন্দ্র বসু অ্যাকাডেমিক ভবনে অনুষ্ঠান হয় হাল্ট গ্র্যান্ড ফিনালে উদ্ভাবন এবং উদ্যোক্তাদের চূড়ান্ত পরিণতিতে ২০২৪ সালের জন্য হাল্ট প্রাইজ গ্র্যান্ড ফিনালে অত্যন্ত উৎসাহের সাথে সমাপ্ত হয়েছে।

এবারের প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ১৫০ টির ও অধিক দল একটি অভিন্ন লক্ষ্যে একত্রিত হয়েছিল যার মধ্য থেকে সেরা ৬ টি দল ফাইনাল রাউন্ডের জন্য নির্বাচিত হয়েছিল। উক্ত প্রতিযোগিতায় সেরা দলগুলোর মধ্য মধ্যে  বিজয়ী হয়েছে টিম ‘ভ্যানকুইশার্স’, একই সাথে প্রথম রানারআপ-টিম ‘দি কনকুইরাস’, দ্বিতীয় রানারআপ-টিম ‘ইন্সপায়রিলাস’।

তীব্র প্রতিযোগিতা এবং প্রত্যাশার মধ্যে দলগুলো তাদের যুগান্তকারী ধারণাগুলো তথা স্বাস্থ্যসেবা, শিক্ষা, পরিবেশের স্থিতিশীলতার মতো বিস্তৃত ক্ষেত্রগুলি তুলে ধরেছে। 

হাল্ট প্রাইজ বিশ্বব্যাপী চ্যালেঞ্জ মোকাবেলার জন্য প্রয়াসী বিশ্বের উজ্জ্বল চিন্তাশক্তিগুলো প্রদর্শন করে। সবাই একটি অভিন্ন লক্ষ্যে একত্রিত হয়েছে।  টেকসই সমাধান তৈরি করা যা সামাজিক সমস্যাগুলিকে সামনের দিকে মোকাবেলা করে৷

বিচারকদের প্যানেলে ছিলেন রিয়েলিস্টার প্রোপার্টি লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর, সিইও, এবং জে সি আই রাজশাহী অঞ্চলের সভাপতি সৈয়দ আব্দুল্লাহ শাওন, স্টার্ট আপের প্রতিষ্ঠাতা এবং রিজিওনাল অপারেশন লিড অফ বিডিআ্যপ্স মাহির আসিফ, ম্যারিকো বাংলাদেশ এর ট্যালেন্ট ম্যানেজমেন্ট এবং রিওয়ার্ড হেড  মো. তাসবিরুল আলম আবির, বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ মনিমুল হক, হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের অধ্যাপক ড. রোকসানা বানু,  ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ জহিরুল আনিস।

এটি উল্লেখযোগ্য যে হাল্ট প্রাইজ, টেকসই উন্নয়নের লক্ষ্যে প্রতি বছর শিক্ষার্থীদের জন্য ‍‍`নোবেল পুরস্কার‍‍` নামে একটি ব্যবসায়িক ধারণা প্রতিযোগিতার আয়োজন করে। এবারের প্রতিযোগিতার থিম ছিল ‍‍`আনলিমিটেড।‍‍` গ্র্যান্ড ফিনালে সহযোগিতা, জ্ঞান বিনিময় এবং নেটওয়ার্কিংয়ের জন্য একটি প্ল্যাটফর্ম হিসেবে কাজ করেছে। অংশগ্রহণকারীদের সমমনা ব্যক্তি, পরামর্শদাতা এবং শিল্প বিশেষজ্ঞদের সাথে জড়িত হওয়ার সুযোগ ছিল। এ ধরনের প্রতিযোগিতা বিভিন্ন ধরনের সংযোগগুলিকে উৎসাহিত করে যা ইভেন্টের বাইরেও বিস্তৃত।

উল্লেখ্য, এই প্রতিযোগিতায় স্পনসর এবং অংশীদারদের মধ্যে রয়েছে টাইটেল পার্টনার VRC Study Abroad LTD, এডুকেশন পার্টনার   ‍‍`অ্যাকাডেমি‍‍`, স্ট্রাটিজিক পার্টনার ‍‍`মারিকো‍‍`। মিডিয়া পার্টনার হিসেবে ছিল দেশ রূপান্তর, দ্যা বেঙ্গল মিডিয়া, ফুড পার্টনার হিসেবে ছিল হাসঁ পাগল এবং টেক পার্টনার হিসেবে ছিলেন কোয়ান্টা সিস্টেম।

বিআরইউ

Link copied!