Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

স্বপ্নীলের শাস্তির দাবিতে স্বজনদের মানববন্ধন

জাবি প্রতিনিধি

জাবি প্রতিনিধি

মার্চ ১৪, ২০২৪, ০৮:০৭ পিএম


স্বপ্নীলের শাস্তির দাবিতে স্বজনদের মানববন্ধন

রাজধানীর ল্যাবএইড হাসপাতালে এন্ডোস্কোপি করাতে গিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের ৪২ ব্যাচের (২০১২-১৩) শিক্ষার্থী রাহিব রেজার (৩১) মৃত্যুর ঘটনায় জড়িত চিকিৎসক ডা. স্বপ্নীল ও হাসপাতাল কর্তৃপক্ষের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে স্বজনরা ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে আয়োজিত এক মানববন্ধন থেকে এ দাবি জানান তারা।

এ সময় বিভাগের শিক্ষক-শিক্ষার্থীসহ ভুক্তভোগীর স্বজন ও বিভিন্ন অনুষদের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

রাহিব রেজা শিক্ষাজীবন শেষে তিনি রাজধানীর স্টার্টিক ইঞ্জিনিয়ারিং নামের একটি প্রতিষ্ঠানে প্রোডাক্ট ম্যানেজার ও আইটি কনসালটেন্ট হিসেবে কর্মরত ছিলেন। তার দুই বছরের একটি কন্যা সন্তান রয়েছে।

মানববন্ধনে ভুক্তভোগীর স্ত্রী তাসমিয়া আফরোজ বলেন, এ ঘটনায় আমরা হাইকোর্টের দ্বারস্থ হয়েছি। হাইকোর্টের নির্দেশনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সুষ্ঠু তদন্তের মাধ্যমে আদালতের নির্দেশনা অনুযায়ী তিন মাস সময়ের মধ্যেই যেন রিপোর্ট আদালতে পেশ করার দাবি জানাই।

এসময় একাউন্টিং বিভাগের অধ্যাপক মো. সালাহ উদ্দিন বলেন, কেন মৃত্যু হয়েছে তার কারণটা খুঁজে দেখা দরকার। ভালো চিকিৎসার জন্য আমরা প্রাইভেট হাসপাতালে যাই। তারপরেও কেন আমাদের অরাজকতার স্বীকার হতে হবে? তারচেয়ে বড় কথা, যেগুলোকে আমরা ভালো হাসপাতাল বলে জানি  সেগুলোতে কেন অরাজকতা হচ্ছে? এটার যদি বিচার না হয় তাহলে এটি চলতেই থাকবে।

ইএইচ

Link copied!