Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

বাকৃবিতে এ্যানিম্যাল হাজবেন্ড্রি দিবস উদযাপিত

বাকৃবি প্রতিনিধি

বাকৃবি প্রতিনিধি

মার্চ ১৪, ২০২৪, ০৮:১৩ পিএম


বাকৃবিতে এ্যানিম্যাল হাজবেন্ড্রি দিবস উদযাপিত

‘স্মার্ট এ্যানিম্যাল হাজবেন্ড্রি, স্মার্ট বাংলাদেশ‍‍` প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) পালিত হয়েছে এ্যানিম্যাল হাজবেন্ড্রি দিবস- ২০২৪।

বৃহস্পতিবার দুপুর দেড়টায় দিবসটি উদযাপনের শুরুতে পায়রা ও বেলুন উড়িয়ে র‍্যালির উদ্বোধন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত সচিব জাকির হোসেন আকন্দ ও এ্যানিম্যাল হাজবেন্ড্রি অনুষদের ডিন ড.ছাদেজা আক্তার।

র‍্যালিটি হাজবেন্ড্রি অনুষদের মূল ফটক থেকে শুরু হয়ে বাকৃবির প্রধান সড়ক প্রদক্ষিণ করে শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে গিয়ে শেষ হয়।

র‌্যালি শেষে দুপুর ২টায় শিল্পাচার্য জয়ুনুল আবেদীন মিলনায়তনে ‍‍`বৈশ্বিক দৃষ্টিতে এনিম্যাল হাজবেন্ড্রি শিক্ষা এবং পেশাগত আইন ও কর্তৃপক্ষ‍‍` শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় এ্যানিম্যাল হাজবেন্ড্রি অনুষদীয় ডিন ড. ছাদেজা আক্তারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী। গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত সচিব জাকির হোসেন আকন্দ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ এনিম্যাল হাজবেন্ড্রি অ্যাসোসিয়েশনের (বাহা) মহাসচিব ড. অসীম কুমার দাস ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. হারুন-অর-রশিদ। এছাড়া অনুষদের বিভিন্ন বিভাগের শিক্ষক এবং শিক্ষার্থীবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

ইএইচ

Link copied!