Amar Sangbad
ঢাকা বুধবার, ২২ মে, ২০২৪,

নতুন কারিকুলাম

আঞ্চলিক ও জেলা কর্মকর্তাদের দুই দিনের প্রশিক্ষণ

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

এপ্রিল ১৭, ২০২৪, ০৭:৪৬ পিএম


আঞ্চলিক ও জেলা কর্মকর্তাদের দুই দিনের প্রশিক্ষণ

আঞ্চলিক পরিচালক, আঞ্চলিক উপপরিচালক ও জেলা কর্মকর্তাদের জন্য নতুন কারিকুলামের বিস্তরণ, মনিটরিং ও মেন্টরিং বিষয়ক দুই দিনের প্রশিক্ষণ কর্মসূচি গ্রহণ করা হয়েছে।  আগামী ২১ ও ২২ এপ্রিল জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমিতে (নায়েম) এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) ডিসেমিনেশন অব নিউ কারিকুলাম স্কিমের পরিচালক প্রফেসর সৈয়দ মাহফুজ আলী স্বাক্ষরিত অফিস আদেশে এ বিষয়টি জানানো হয়েছে।

কারিকুলাম স্কিমের অফিস আদেশে জানানো হয়েছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন ‍‍`Dissemination of New Curriculum‍‍` স্কিমের আওতায় আঞ্চলিক পরিচালক, আঞ্চলিক উপপরিচালক (মাধ্যমিক) ও জেলা শিক্ষা কর্মকর্তাগণের জন্য ‍‍`নতুন কারিকুলাম বিস্তরণ, মনিটরিং ও মেন্টরিং‍‍` বিষয়ক ০২ (দুই) দিনব্যাপী প্রশিক্ষণ কার্যক্রম আগামী ২১ এপ্রিল, ২০২৪ খ্রি. হতে ২২ এপ্রিল, ২০২৪ খ্রি. পর্যন্ত জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমি (নায়েম), ঢাকায় অনুষ্ঠিত হবে। উক্ত প্রশিক্ষণ কার্যক্রমের জন্য প্রশিক্ষণার্থী হিসেবে সংযুক্ত তালিকা অনুযায়ী কর্মকর্তাগণকে অংশগ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

মনোনীত প্রশিক্ষণার্থীগণকে প্রশিক্ষণে অংশগ্রহণের লক্ষ্যে ভেন্যুতে আসার সময় ‍‍`নতুন শিক্ষাক্রম রূপরেখা ২০২১‍‍` সংঙ্গা নিয়ে আসতে হবে। উল্লিখিত প্রশিক্ষণে প্রশিক্ষণার্থীগণ নির্ধারিত তারিখ সকাল ৯:০০ ঘটিকার মধ্যে উপস্থিত হয়ে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করবেন।

উক্ত প্রশিক্ষণ বাবদ প্রশিক্ষণার্থীগণের বিধি মোতাবেক প্রাপ্য সকল ভাতা ও সম্মানী নিজ নিজ ব্যাংক একাউন্টে ই.এফ.টি. এর মাধ্যমে প্রেরণ করা হবে। এজন্যে প্রত্যেক প্রশিক্ষণার্থীর নিজ নামে ১৩ (তেরো) ডিজিটের সক্রিয় ব্যাংক একাউন্ট ও রাউটিং নম্বর প্রয়োজন হবে। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ আদেশ জারি করা হলো।

আরএস

Link copied!