Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

গুচ্ছ ভর্তি পরীক্ষার জন্য প্রস্তুত বরিশাল বিশ্ববিদ্যালয়

ববি প্রতিনিধি

ববি প্রতিনিধি

এপ্রিল ২৫, ২০২৪, ০৪:৫২ পিএম


গুচ্ছ ভর্তি পরীক্ষার জন্য প্রস্তুত বরিশাল বিশ্ববিদ্যালয়

আসন্ন ২০২৩-২৪ শিক্ষাবর্ষের গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন করেছে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) প্রশাসন। আগামী ২৭ এপ্রিল (শনিবার) গুচ্ছভুক্ত ২৪টি বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হবে।

চলতি শিক্ষাবর্ষে বরিশাল বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধানে ২টি কেন্দ্রে (বরিশাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও বরিশাল সরকারি মহিলা কলেজ) মোট ১০ হাজার ১৩৭ জন ভর্তিচ্ছু পরীক্ষার্থী অংশগ্রহণ করবে।

এর মধ্যে ২৭ এপ্রিল (শনিবার) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত অনুষ্ঠিত হতে যাওয়া বিজ্ঞান শাখার (এ ইউনিট) ভর্তি পরীক্ষায় অংশ নেবে ৫৩৩৮ জন পরীক্ষার্থী। ৩ মে সকাল ১১টা থেকে ১২ টা পর্যন্ত মানবিক শাখার (বি ইউনিট) ভর্তি পরীক্ষায় ৩৮৫৬ জন এবং ১০ মে বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত বাণিজ্য শাখার (সি ইউনিট) ভর্তি পরীক্ষায় ৯৪৩ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে।

ভর্তি পরীক্ষার সার্বিক প্রস্তুতির বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. আব্দুল কাইউম বলেন, ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। পরীক্ষা কেন্দ্রের শৃঙ্খলা বজায় রাখা ও পরীক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও ফায়ার সার্ভিস মোতায়েন থাকবে। এছাড়াও স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে জরুরি অ্যাম্বুলেন্স সেবা এবং সুপেয় পানির ব্যবস্থা থাকবে।

উল্লেখ্য, বরিশাল বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় ৬ টি অনুষদের অধীনে মোট ১৫৭০ টি আসন রয়েছে।

ইএইচ

Link copied!