community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা শনিবার, ২২ জুন, ২০২৪,

৬ দিন বাড়লো কৃষি গুচ্ছ বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদনের সময়

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

মে ২৯, ২০২৪, ০৮:৪২ পিএম


৬ দিন বাড়লো কৃষি গুচ্ছ বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদনের সময়

দেশের কৃষি গুচ্ছভুক্ত ৯টি বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার আবেদনের সময়সীমা বাড়ানো হয়েছে। বুধবার আবেদনের সময়সীমা শেষ হওয়ার কথা থাকলেও ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে সেটি আরও ৬ দিন বৃদ্ধি করা হয়েছে।

বুধবার (২৯ মে) দুপুরে কৃষি গুচ্ছের কেন্দ্রীয় ভর্তি কমিটির সভাপতি ও চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (ভারপ্রাপ্ত) উপাচার্য অধ্যাপক ড. মো. কামাল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অতিসম্প্রতি ঘূর্ণিঝড় রেমালের কারণে দেশের বিভিন্ন অঞ্চলে বিদ্যুৎ ও ইন্টারনেট সেবা মারাত্মকভাবে বিঘ্নিত হওয়ায় কৃষি ও কৃষিপ্রধান বিশ্ববিদ্যালয়সমূহের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষার আবেদনপত্র গ্রহণের সময়সীমা ৩০ মে’র স্থলে আগামী ৫ জুন পর্যন্ত বর্ধিত করা হলো।

এর আগে, ভর্তি বিজ্ঞপ্তি অনুযায়ী গত ২২ এপ্রিল থেকে কৃষিগুচ্ছের ভর্তি আবেদন শুরু হয়। যা শেষ হওয়ার কথা ছিল আগামীকাল ৩০ মে। এ আবেদনে ফি নির্ধারণ করা হয়েছে ১ হাজার ২০০ টাকা। আগামী ২০ জুলাই ৮টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

গুচ্ছ ভর্তি প্রক্রিয়া শুরুর পর থেকে দেশের ৮টি কৃষি বিশ্ববিদ্যালয় নিয়ে কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হলেও এবার নতুন করে শিক্ষা কার্যক্রম চালুর অনুমোদন পাওয়া কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয় গুচ্ছে যুক্ত হয়েছে।

কৃষি গুচ্ছে থাকা আগের ৮টি বিশ্ববিদ্যালয় হলো-বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, শেখ মুজিব কৃষি বিশ্ববিদ্যালয়, শের-ই-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেনারি ও এনিম্যাল সায়েন্স ইউনিভার্সিটি, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়।

আরএস

 

 

Link copied!