Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪,

তর্কজালের রম্য বিতর্ক: কুরবানীতে ভাই আমি ছাড়া উপায় নাই

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

জুন ১৩, ২০২৪, ০১:৪১ পিএম


তর্কজালের রম্য বিতর্ক: কুরবানীতে ভাই আমি ছাড়া উপায় নাই

প্রতি ঈদেই বিশেষ রম্য বিতর্ক নিয়ে হাজির হয় বিতার্কিকদের অনলাইন প্লাটফর্ম তর্কজাল। এবারও তার ব্যতিক্রম হয়নি। আসন্ন ঈদুল আযহা উপলক্ষ্যে অনুষ্ঠিত হয়ে গেল ‘কুরবানীতে ভাই আমি ছাড়া উপায় নাই’ শীর্ষক রম্য বিতর্ক।

বুধবার (১২ জুন) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিতর্ক সংগঠন সলিমুল্লাহ মুসলিম হল ডিবেটিং ক্লাবের (এসএমডিসি) আয়োজনে ও তর্কজালের পরিকল্পনায় সলিমুল্লাহ মুসলিম হল প্রাঙ্গণে এই বিতর্ক অনুষ্ঠিত হয়।

এতে গরু, গরুর দালাল, কসাই, ছাগল, সালামী, পায়েস ও পোলাও চরিত্র নিয়ে হাজির হয়েছেন বিতার্কিকরা। এর মধ্যে গরু চরিত্রে ঢাবির সূর্যসেন বিতর্ক ধারার যুগ্ম -সাধারণ সম্পাদক সুলতানুল আরেফিন বায়জিদ, গরুর দালাল চরিত্রে সালেহীন ইবনে কবির, কসাই চরিত্রে এসএমডিসির বিতার্কিক সামদানী প্রত্যয় এবং কুরবানিতে ছাগলের কদর কতটা তা তুলে ধরেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) ডিবেটিং ক্লাবের যুগ্ম সম্পাদক ফাহিম মোন্তাছির রহমান।

এছাড়াও ঈদে ‘সালামী’ নিয়ে কাড়াকাড়ির ফিরিস্তি তুলে ধরেছেন এসএমডিসির বিতার্কিক আমির মাহি। আর আপ্যায়নের অনন্য সঙ্গী পায়েস ও পোলাওয়ের স্বাদ, ঘ্রাণ, শ্রেষ্ঠত্ব তুলে ধরেন জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির বিতার্কিক রুবিনা জাহান তিথি ও শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সাবেক সহ-সভাপতি সাদিয়া তন্বী।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাল্টিমিডিয়া কন্টেন্ট স্পেশালিস্ট যাকারিয়া ইবনে ইউসুফ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এফ রহমান ডিবেটিং ক্লাবের সাবেক সভাপতি সাইফুল ইসলাম খান, তর্কজালের সম্পাদক মোহাইমিন আহমেদ আশিক, সহ-সম্পাদক মেহেরাজ মাহমুদ এবং এসএমডিসির সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান রায়হান।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এর আগে তর্কজালের পরিকল্পনায় ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ফল বিতর্ক, ঋতু বিতর্ক, পিঠা বিতর্ক, ক্রিকেট বিতর্ক ও আঞ্চলিক বিতর্ক অনুষ্ঠিত হয়েছিল। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে সেসব বিতর্ক কোটি দর্শককে বিনোদিত করেছে।

বিআরইউ

Link copied!