Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি, ২০২৩, ২১ মাঘ ১৪২৯

সরকারিভাবে মালয়েশিয়ায় গেলেন ৩০ কর্মী

নিজস্ব প্রতিবেদক

নভেম্বর ৩০, ২০২২, ০১:২৪ পিএম


সরকারিভাবে মালয়েশিয়ায় গেলেন ৩০ কর্মী

প্রথমবারের মতো সরকারিভাবে মালয়েশিয়ায় পৌঁছেছেন ৩০ কর্মী। মঙ্গলবার (২৯ নভেম্বর) বাংলাদেশ সময় সাড়ে ১০টায় ৩০ জন কর্মী নিয়ে  হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ইউএস-বাংলার একটি ফ্লাইট কুয়ালালামপুরের উদ্দেশ্যে যাত্রা করে।

মালয়েশিয়া প্রান্তে মঙ্গলবার স্থানীয় সময় বিকেল সাড়ে ৪ টায় মালয়েশিয়া বিমান বন্দরে স্বাগত জানান, দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. গোলাম সারোয়ার। এ সময় তার সঙ্গে ছিলেন, হাইকমিশনের মিনিস্টার লেবার মো. নাজমুস সাদাত সেলিম।

এসব কর্মীকে প্লান্টেশন সেক্টরে কাজের উদ্দেশ্যে পাঠিয়েছে সরকারি প্রতিষ্ঠান বাংলাদেশ ওভারসিজ ইমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (বোয়েসেল)।

এদিকে সরকারিভাবে মালয়েশিয়া যাওয়ার সুযোগ পাওয়ায় সন্তুষ্ট কর্মীরা। স্বল্প সময়ে সব প্রক্রিয়া সম্পন্ন হয়েছে জানান তারা। মালেশিয়া যাওয়া কর্মীরা জানান, সরকারি ভাবে টাকা পয়সা ছাড়াই বিনা খরচে মালেশিয়ায় যেতে পেরে আমারা খুশি।

বিমানবন্দরে তাদের বিদায় জানান বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক। সংশ্লিষ্ট দেশের নিয়ম-কানুন মেনে বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহ্বান জানান তিনি।

বোয়েসেল বলছে, মালয়েশিয়ার মানব সম্পদ মন্ত্রণালয়ের মাধ্যমে ছয়টি কোম্পানি থেকে ৮শ‍‍` কর্মীর চাহিদাপত্র এসেছে। যারা পর্যায়ক্রমে যাবেন দেশটিতে। এর আগে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানানো হয়, মালয়েশিয়ার বিভিন্ন সেক্টরে প্রায় ১০ হাজার কর্মী পাঠানো হবে।

গত বছরের ডিসেম্বরে কর্মী নিয়োগে মালয়েশিয়া ও বাংলাদেশ একটি সমঝোতা স্মারক সই করে। সেই চুক্তির আওতায় চলতি বছরের আগস্ট মাস থেকে কর্মী যাওয়া শুরু হয় দেশটিতে।

বিনাখরচে সরকারিভাবে মালয়েশিয়ায় যেতে কর্মীদের প্রথমে নাম নিবন্ধন করতে হবে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর ডাটাবেজে। সেখান থেকে কর্মী বাছাইয়ের পর, অনলাইনে তাদের ইন্টারভিউ নিয়ে কর্মী চূড়ান্ত করবে মালয়েশিয়ার প্রতিষ্ঠান।

টিএইচ

Link copied!