Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

মালয়েশিয়ায় বাংলাদেশী প্রবাসীদের মাইন্ড ট্রেইনিং বিষয়ে সংবাদ সম্মেলন

মালয়েশিয়া প্রতিনিধি

মালয়েশিয়া প্রতিনিধি

আগস্ট ২৩, ২০২৩, ০২:১৪ পিএম


মালয়েশিয়ায় বাংলাদেশী প্রবাসীদের মাইন্ড ট্রেইনিং বিষয়ে সংবাদ সম্মেলন

জীবনে সফলতার জন্য প্রয়োজন সঠিক পরিকল্পনা, অধ্যাবসায় এবং "মনের শক্তি"! Train your brain for maximum success এই স্লোগানে, প্রবাসীদের ব্যাক্তিগত ও কর্মজীবনে হতাশা ও অনিশ্চিয়তা দূর করে তাদের মানসিক স্বাস্থ্য উন্নয়ন করে সাফল্য অর্জনের লক্ষ্যে মাইন্ড ট্রেইনিং করবে সাবিত ইন্টারন্যাশনাল।

গতকাল কুয়ালালামপুরের বুকিতবিনতাং এ এক সাংবাদিক সম্মেলনে এমনটিই বলেন দেশ ও বিদেশে জনপ্রিয় মাইন্ড ট্রেইনার সাবিত রায়হান।

সংবাদ সম্মেলন তিনি আরও বলেন,লাখো মানুষ কে হতাশা মুক্ত করে তাদের জীবনে ইতিবাচক পরিবর্তন আনার জন্য সাবিত রায়হান মাইন্ড ট্রেইনিং করিয়ে আসছেন গত অর্ধ যুগেরও বেশি সময় ধরে। দেশের গণ্ডি পেরিয়ে ভারত এবং সংযুক্ত আরব আমিরাতে মাইন্ড ট্রেইনিং এর পর এবার প্রথমবারের মতো মালয়েশিয়ায় প্রবাসীদের জন্য মাইন্ড ট্রেইনিং এর উদ্যোগ নিয়েছে সাবিত ইন্টারন্যাশনাল।

সাবিত রায়হান বলেন: বিশ্বের ১৭৬টি দেশে ১৪.৯ মিলিওনেরও বেশি বাংলাদেশী প্রবাসী অবস্থান করছেন। তন্মধ্যে প্রায় এক মিলিয়নেরও বেশি প্রবাসী আছেন মালয়েশিয়ায় যারা অনেক বড় বড় স্বপ্ন নিয়ে দেশ ছেড়ে আপনজন থেকে হাজার মাইল দূরে একাকী জীবন যুদ্ধ করছেন কিন্তু এখনও ভালো কিছুই করতে পারেননি।

আরও নানাবিধ সমস্যায় অতিমাত্রায় হতাশার কারণে স্ট্রোক এবং আত্মহত্যার হার বাড়ছে প্রতিদিন। এ সম্পর্কিত মন ও মাইন্ড এর সমস্যা গুলো চিহিৃত করে সহজ সমাধান-ই সাবিত রায়হান এর মূল লক্ষ্য। এতে করে প্রবাসীদের হতাশা, অনিশ্চিয়তা যেমন লাঘব হবে তেমনি করে প্রবাসীদের সার্বিক  সফলতায় দেশে রেমিট্যান্স প্রবাহ বৃদ্ধি পাবে।

অপরদিকে অনেক প্রবাসী এমন আছেন যারা ইতোমধ্যেই ক্যারিয়ারে বেশ উন্নতি করছেন এবং আরও উন্নতি করার লক্ষ্যে আত্মবিশ্বাস বাড়ানোর প্রয়োজন অনুভব করছেন। এই উভয়ের জন্য সাবিত ইন্টারন্যাশনাল একদিনব্যাপী একটি মাইন্ড ট্রেইনিং এর উদ্যোগ নিয়েছে যা অনুষ্ঠিত হবে আগামী ২৭ই আগষ্ট, রবিবার, সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত কুয়ালালামপুর G টাওয়ারের হলরুমে।

সাবিত রায়হান আরও বলেন, শরীর এবং মন একই সাথে কাজ করে। স্বাস্থ্যসম্মত খাবার এবং শরীরচর্চার সাথে সাথে মনের ইতিবাচক চর্চাও অনেক গুরুত্বপূর্ণ। তাই প্রতিটি ঘরে ঘরে মাইন্ড ট্রেইনিং এর পরিবেশ তৈরি করতে আহ্বান জানান এই মাইন্ড ট্রেইনার। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মালয়েশিয়ায় কর্মরত বাংলাদেশি বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

এইচআর

Link copied!