Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

যুক্তরাজ্যে প্রবাসী চিকিৎসকের উদ্যোগে মাতৃভাষা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ২৪, ২০২৪, ১০:০০ পিএম


যুক্তরাজ্যে প্রবাসী চিকিৎসকের উদ্যোগে মাতৃভাষা দিবস পালিত

‘ভাষার বাগানে শত ফুল ফুটে থাক সমান গৌরবে’ এ শ্লোগানকে সামনে রেখে যুক্তরাজ্য প্রবাসী একঝাঁক তরুণ চিকিৎসকের উদ্যোগে কিংসলীনে পালিত হয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

অনুষ্ঠানটি তিনটি পর্বে বিভক্ত ছিল। প্রথমে অনুষ্ঠানটির উদ্বোধন ঘোষণা করেন এবং স্বাগত বক্তব্য দেন ডা. মোহাম্মদ ইমরান। এরপর শুরু হয় অনুষ্ঠানটির প্রথম পর্ব।

প্রথম পর্বে শতাধিক দর্শক শ্রোতা কণ্ঠ মেলান অমর একুশের গানটির সাথে। তারপর শুরু হয় হাজার বছরের বাংলা গান সাথে নৃত্য ও কবিতা পাঠ।

দ্বিতীয় পর্বে ছিল প্রবাসী শিশুদের প্রযোজনায় ছড়া থেকে শুরু করে আধুনিক বাংলা গান ও নৃত্য।

তৃতীয় পর্ব ছিল গানের সন্ধ্যা। এই পর্বের শিরোনাম ‘গানের সুতোয় বাংলাদেশ’। এ পর্বে শিল্পী ও দর্শক মিলে সেইসব গানগুলি সামনে আনেন যেসকল গানের সাথে আমাদের শৈশব কৈশোর যৌবন, সর্বোপরি আমাদের বেড়ে ওঠা জড়িত।

অনুষ্ঠানটির প্রধান আয়োজক নাসির জুয়েল বলেন, একদিন স্বপ্ন দেখি ২১ ফেব্রুয়ারি পৃথিবীর সমস্ত দেশের মানুষ সকাল বেলা, ফুল নিয়ে এই গান গাইতে গাইতে শহীদ বেদিতে যাচ্ছেন ফুল দিতে।

অনুষ্ঠানটিতে সহযোগিতা করেছেন, ডা. ইমরান, ডা. দেবাশীষ, ডা. সমর, ডা. আশিষ, ডা. সমরজিৎ, ডা. মারিয়া শাহরিয়ার, ডা. বিদ্যুৎ বনানী, ডা. মুনতাসির, শামা, রীমা নাহার, সাবিরা, সাবা, মানসী, ইন্দ্রানী, অভিষেক, বিনায়ক, শুভ্রা, তানভীর, ডা. মইনুল আরও অনেকে।

ইএইচ

Link copied!