Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯

‘চিংকি পিংকি’র জন্য গাইলেন কণা

বিনোদন প্রতিবেদক 

বিনোদন প্রতিবেদক 

জুন ৭, ২০২২, ০১:৫২ এএম


‘চিংকি পিংকি’র জন্য গাইলেন কণা

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত জনপ্রিয় সংগীতশিল্পী দিলশাদ নাহার কণা এই মুহূর্তে স্টেজ শো, মৌলিক গান, ভয়েজ ওভার এবং নাটকের গানের কাজ নিয়ে বেশ ব্যস্ত সময় কাটাচ্ছেন। 

এরইমধ্যে রুবেল হাসান পরিচালিত ‘চিংকি পিংকি’ খণ্ডনাটকের কাজ শেষ হয়েছে। এই নাটকে যমজ চরিত্রে অভিনয় করেছেন এই সময়ের জনপ্রিয় অভিনেত্রী তানজিন তিশা। তার জন্যই এবার কণা ‘চিংকি পিংকি’ নাটকে গান গাইলেন। 

নাটকের গানের কথাগুলো হচ্ছে এমন ‘তুইতো নাচুনি বুড়ি, তাতে পড়লে ঢাকের বাড়ি, উঠোন বাঁকা হলেও হায়রে, করিস ডিস্কো ড্যান্স’। গানটির সুর সংগীতায়োজন করেছেন এই সময়ের মেধাবী সুরকার, সংগীত পরিচালক জেকে মজলিস।

 গানটি প্রসঙ্গে কণা বলেন, ‘চিংকি পিংকি যমজ দুই বোন। মূলত তাদের ঘিরেই নাটকের গল্প। সেই গল্পানুযায়ী নাটকের গানের কথা লেখা। দীপ ভালো লিখেছে। 

আর জেকে মজলিসও চমৎকার সুর সংগীত করেছে। অনেকটা সময় পাড়ি দিয়ে স্টুডিওতে গিয়ে আমার গাইতে হয়েছে। পথে অনেক সময় নষ্ট হওয়ায় মনটা খারাপ হয়ে গিয়েছিল। কিন্তু গানটি গাইবার পর মনটা ভালো হয়ে যায়।

আশা করছি গানটি সবার ভালো লাগবে।’ কণার কণ্ঠের গানের এই নাটক ‘চিংকি পিংকি’ আগামী ঈদে একটি ইউটিউব চ্যানেলে প্রচার হবে। ‘চিংকি পিংকিট’ নাটকটি রচনা করেছেন মেজবাউর রহমান সুমন। এতে ডিওপি হিসেবে কাজ করেছেন কামরুল ইসলাম শুভ। এর আগেও কণা বহু নাটকে গান গেয়েছেন। গানের নাটকে কণাও বেশ নির্ভরতা, আস্থা অর্জন করেছেন। 

এদিকে কণা স্টেজ শোতেও বেশ ব্যস্ত রয়েছেন। আগামী ১১ জুন সিলেটে, ১৫ জুন অতীশ দীপঙ্কর বিশ্ববিদ্যালয় আয়োজিত একটি অনুষ্ঠানে এবং ১৭ জুন কক্সবাজারে একটি শোতে সংগীত পরিবেশন করবেন কণা। 

উল্লেখ্য, কণা চয়নিকা চৌধুরী পরিচালিত ‘বিশ্ব সুন্দরী’ সিনেমাতে কবির বকুলের লেখা, ইমরানের সুর সংগীতে ‘তুই কী আমার হবিরে’ গানটি গাওয়ার জন্য প্রথমবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। এতে তার সঙ্গে গেয়েছিলেন ইমরান।