Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

‘এর থেকে বড় পুরস্কার আর হতে পারে না’

বিনোদন প্রতিবেদক

বিনোদন প্রতিবেদক

নভেম্বর ২৪, ২০২২, ০২:০৭ এএম


‘এর থেকে বড় পুরস্কার আর হতে পারে না’

সানিয়া সুলতানা লিজা, এ প্রজন্মের জনপ্রিয় সংগীতশিল্পী। গানে তার অনুপ্রেরণা, আদর্শ, ভালোলাগা, ভালোবাসা সবকিছু উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী-সুরকার রুনা লায়লাকে ঘিরে। ছোট্ট এই জীবনে লিজা গানের কারণে নানান সংগঠন থেকে নানান সময় পুরস্কৃত হয়েছেন।

তবে সম্প্রতি হয়ে যাওয়া ‘স্টারপ্লাস কমিউনিকেশন অ্যাওয়ার্ড-২০২২’ সেরা সংগীতশিল্পী হিসেবে পুরস্কারপ্রাপ্তি তার জন্য বিশাল এক প্রাপ্তি বলে জানালেন তিনি। কারণ হিসেবে লিজা জানান, রুনা লায়লার হাত থেকে সংগীতে শ্রেষ্ঠত্বের পুরস্কার প্রাপ্তিই তার জীবনের সবচেয়ে বড় পুরস্কার।

লিজা বলেন, ‘আমাদের দেশের গর্ব, উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী, আমার গানের অনুপ্রেরণা শ্রদ্ধেয় কিংবদন্তি রুনা লায়লা ম্যাডামের কাছ থেকে শ্রেষ্ঠ সংগীতশিল্পী হিসেবে পুরস্কার গ্রহণ আমার সংগীত জীবনের বিশাল প্রাপ্তি। এর থেকে বড় পুরস্কার আর হতে পারে না।

পুরস্কার গ্রহণ শেষে আমার গানে রুনা ম্যাডামের প্রশংসা, আমাকে স্নেহ করে বুকে জড়িয়ে আশীর্বাদ করা— পুরো ব্যাপারটি এখনো স্বপ্ন স্বপ্ন লাগছে, আবেগ ধরে রাখতে পারিনি এত ভালোবাসায়। আমার সারা জীবনের আশা যেন পূর্ণ আজ। ধন্যবাদ-কৃতজ্ঞতা অভি মঈনুদ্দীন ভাইকে এই মুহূর্ত সৃষ্টির জন্য। আপনার কাছে সারা জীবনের জন্য ঋণী হয়ে রইলাম।’

এদিকে গত ২০ নভেম্বর ‘মাদিহা মার্সিহা অ্যাডভারটাইজিংয়ের আয়োজনে রাজধানীর ওয়েস্টিনের বলরুমে রুনা লায়লার ৭০তম জন্মদিন উদ্যাপিত হলো। ওই অনুষ্ঠানেও লিজা রুনা লায়লার সামনে গান গাইবার সুযোগ পেয়েছেন। অনুষ্ঠানে তিনি ববিতা-রাজ্জাক অভিনীত ‘স্বরলিপি’ সিনেমার ‘গানেরই খাতায় স্বরলিপি লিখে’ গানটি পরিবেশন করেন। তার পরিবেশনা রুনা লায়লা মুগ্ধ হয়ে উপভোগ করেন।

গানটি লিখেছেন গাজী মাজহারুল আনোয়ার, সুর করেছেন সুবল দাস। রুনা লায়লার হাত থেকে পুরস্কারপ্রাপ্তি এবং তার জন্মদিনের অনুষ্ঠানে গান গাইতে পারা— সব মিলিয়ে এ সময়টা যেন জীবনের শ্রেষ্ঠ সময়ই বইছে লিজার জীবনে। অ্যাওয়ার্ড অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য, রুনা লায়লার জন্মদিনের উৎসবে অংশগ্রহণের জন্য লিজা তার কাছে আসা স্টেজ শোও বিনয়ের সাথে বাতিল করেছেন। কারণ তার ভাষ্যমতে, হয়তো বেঁচে থাকলে জীবনে অনেক শো আসবে; কিন্তু এই মুহূর্ত আর নাও আসতে পারে!

Link copied!