community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪,

বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ২৯, ২০২৩, ০৯:২২ এএম


বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

করোনায় বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৬১৯ জনের মৃত্যু হয়েছে; অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যু কমেছে তিন শতাধিক। এ সময় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪৪ হাজার ২৫০ জন; অর্থাৎ আগের দিনের তুলনায় রোগী কমেছে ২৬ হাজার। এ সময় সুস্থ হয়েছেন ৬৭ হাজার ৭৯২ জন।

রোববার (২৯ জানুয়ারি) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ৫৪ হাজার ৭৮২ জন এবং মারা গেছেন ৩৩৮ জন।

এ ছাড়া, যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৮৩৫ জন এবং মারা গেছেন ১৮ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৩৬৭ জন এবং মারা গেছেন ২৯ জন। ব্রাজিলে মারা গেছেন ২৪ জন এবং আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৬৪১ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৫১৩ জন। মেক্সিকোতে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৯৬৩ জন এবং মারা গেছেন ৬১ জন।

একইসময়ে, রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৭ হাজার ২১৯ জন এবং মারা গেছেন ৪২ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৬ জন এবং মারা গেছেন ১৯ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ৪৪৪ জন এবং মারা গেছেন ২০ জন। হংকংয়ে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪৮০ জন এবং মারা গেছেন ৩৩ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭ কোটি ৪৬ লাখ ৫৮ হাজার ৯৩২ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৭ লাখ ৫৭ হাজার ৪৩২ জনের। সুস্থ হয়েছেন ৬৪ কোটি ৬৮ লাখ ৮১ হাজার ৪৯৩ জন।টিএইচ

Link copied!