Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

করোনায় আরও ২৩০ জনের মৃত্যু

সাহিদুল ইসলাম ভূঁইয়া

মে ৬, ২০২৩, ১১:৪২ এএম


করোনায় আরও ২৩০ জনের মৃত্যু

বিশ্বব্যাপী করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ৩৯৭ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৫৬ হাজার ১৭২ জন। সুস্থ হয়েছেন ৭৪ হাজার ৮০৫ জন।

শনিবার (৬ মে) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে ফ্রান্সে। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ১৬৬ জনের এবং আক্রান্ত হয়েছে ৫ হাজার ৫০৫ জন। আর সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ১৮ হাজার ৪৫৯ জন এবং মৃত্যু হয়েছে ৬ জনের।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ২ হাজার ৫৫৯ জন এবং মারা গেছেন ৮ জন। জার্মানে আক্রান্ত হয়েছে ১ হাজার ৪৪২ জন এবং মারা গেছেন ৬৮ জন। জাপানে আক্রান্ত হয়েছে ৫ হাজার ৮০৭ জন এবং মারা গেছেন ১৯ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছে ৪ হাজার ২১৫ জন এবং মারা গেছেন ৩২ জন। স্পেনে আক্রান্ত হয়েছে ১ হাজার ৪৮১ জন এবং মারা গেছেন ১৫ জন।

একইসময়ে, অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছে ৪ হাজার ৩৩৩ জন এবং মারা গেছেন ২০ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছে ২ হাজার ১২২ জন বং মারা গেছেন ২০ জন। ডেনমার্কে আক্রান্ত হয়েছে ১১৭ জন এবং মারা গেছেন ৭ জন। হংকংয়ে আক্রান্ত হয়েছে ৪৭৬ জন এবং মারা গেছে ১২ জন। প্যারাগুয়েতে আক্রান্ত হয়েছে ২২৪ জন এবং মারা গেছে ৫ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ৭৬ লাখ ৯০ হাজার ২৬ জন। এরমধ্যে মারা গেছেন ৬৮ লাখ ৭০ হাজার ৭০৩ জন। সুস্থ হয়েছেন ৬৬ কোটি ১ লাখ ২৬ হাজার ৭৪৬ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

এইচআর

Link copied!