Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

ফিলিস্তিনিদের বিক্ষোভে ইসরাইলি সেনাদের হামলা

সাহিদুল ইসলাম ভূঁইয়া

আগস্ট ২৭, ২০২২, ১০:৫৪ এএম


ফিলিস্তিনিদের বিক্ষোভে ইসরাইলি সেনাদের হামলা

জর্দান নদীর পশ্চিম তীরের বিভিন্ন শহরে অবৈধ ইহুদি বসতি নির্মাণ বিরোধী বিক্ষোভে হামলা চালিয়ে কয়েক ডজন ফিলিস্তিনিকে আহত করেছে ইহুদিবাদী ইসরাইল।পশ্চিম তীরের নাবলুস ও কালকিলিয়া শহর এবং এর আশপাশের কয়েকটি ছোট শহর ও গ্রামে শুক্রবার ওই বিক্ষোভের আয়োজন করা হয়েছিল।

কুফার কাদ্দুম শহরে ইসরাইল বিরোধী বিক্ষোভের সময় ইহুদিবাদী সেনারা বিক্ষোভকারীদের লক্ষ্য করে অসংখ্য রাবার বুলেট নিক্ষেপ করে। এতে ফিলিস্তিন টিভির সাংবাদিক আনাল আল-জাদাসহ কয়েক ডজন ফিলিস্তিনি আহত হন।

স্থানীয় সূত্রগুলো জানিয়েছে, আরো কয়েকটি স্থানে ফিলিস্তিনি বিক্ষোভকারীদের ওপর টিয়ার গ্যাস প্রয়োগ করেছে ইসরাইলি সেনারা। পশ্চিম তীরের নাবলুস শহরের পূর্বে অবস্থিত বেইত দাজান গ্রামের বিক্ষোভে নিক্ষিপ্ত টিয়ারগ্যাসে বহু ফিলিস্তিনি আহত হয়েছেন। নাবলুসের অ্যাম্বুলেন্স সার্ভিস বিভাগের পরিচালক আহমাদ জিব্রিল বলেছেন, টিয়ারশেলের কারণে অন্তত ১৮ ফিলিস্তিনি অসুস্থ হয়ে পড়েন।

কুফার কাদ্দুম শহর ও এর আশপাশের অধিবাসীরা ২০১১ সাল থেকে প্রতি শুক্রবার ইসরাইল বিরোধী বিক্ষোভ করে আসছেন। পশ্চিম তীরের ফিলিস্তিনি জনসংখ্যার কাঠামোয় আমূল পরিবর্তন আনার লক্ষ্যে সেখানে অবৈধ ইহুদি বসতির যে ব্যাপক বিস্তার ঘটানো হচ্ছে তার প্রতিবাদে ওই বিক্ষোভ অনুষ্ঠিত হয়ে আসছে।


ইএফ

Link copied!