Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

ইমরান খান গুলিবিদ্ধ, রাস্তায় নামছেন বিক্ষোভকারীরা

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ৩, ২০২২, ০৯:১৭ পিএম


ইমরান খান গুলিবিদ্ধ, রাস্তায় নামছেন বিক্ষোভকারীরা

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও বিরোধী দল তেহরিক-ই-ইনসাফের প্রধান ইমরান খানকে হত্যার চেষ্টা করা হয়েছে। তার এক পায়ে গুলি লেগেছে। গুরুতর অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় আরও পাঁচজন গুলিবিদ্ধ হয়েছেন। বৃহস্পতিবার (৩ নভেম্বর) ইমরান খানের কর্মী-সমর্থকদের বরাতে এ খবর দিয়েছে স্কাই নিউজ।

স্কাই নিউজের খবরে বলা হয়, বৃহস্পতিবার গুজরানওয়ালায় লংমার্চ নিয়ে বেরিয়েছিলেন ইমরান খান। এ সময় পর পর এলোপাতারি গুলির শব্দে কেঁপে ওঠে চারিদিক। ইমরানকে লক্ষ্য করেই গুলি চালানো হয়।

পিটিআই নেতা ফয়সাল জাভেদ বলেন, হামলায় দলের এক কর্মী নিহত হয়েছেন। এ ছাড়া দলটির পক্ষ থেকে বলা হয়েছে, ইমরান খানকে হত্যার উদ্দেশেই এই হামলা চালানো হয়েছে।

এদিকে ইমরানের লংমার্চে এমন হামলার পর তার সমর্থকদের মধ্যে তুমুল ক্ষোভের বন্যা বইছে। আল-জাজিরা তাদের লাইভ প্রতিবেদনে জানিয়েছে, বিক্ষোভকারীরা রাস্তায় নেমেছেন, তারা টায়ারে আগুন জ্বালিয়ে রাস্তা বন্ধ করে দিয়েছেন। এই বিক্ষোভ ধীরে ধীরে দেশজুড়ে ছড়িয়ে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

জিও নিউজ তাদের লাইভ প্রতিবেদনে বলছে, ওয়াজিরাবাদে ইমরানের ওপর হামলার পর পাকিস্তানজুড়ে বিক্ষোভে নেমেছে তার দলের সমর্থকেরা। কোয়েটায় প্রতিবাদকারীরা রাস্তা ব্লক করেছে। এতে ওই অঞ্চলে ব্যাপক জ্যাম চলছে।

এ ছাড়া করাচিতে শারায়ে ফয়সাল, উত্তর নাজিমাবাদ, ল্যান্ডি, কায়েদাবাদ, উত্তর করাচি, হাব রিভার রোড এবং মৌরিপুরে বিক্ষোভের খবর পাওয়া গেছে।

এর আগে রিপোর্টে বলা হয়েছে, ইমরান খানকে হত্যার মিশনে দুইজন জড়িত ছিল বলে প্রতিবেদনে বলা হয়েছে। ইতোমধ্যে অভিযুক্ত এক হামলাকারী গুলিতে নিহত হয়েছে, আরেকজনকে পুলিশ গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়েছে।

এদিকে ইমরান খানের ওপর গুলি চালানোর কারণ জানিয়েছেন অভিযুক্ত এক হামলাকারী। ক্যামেরার সামনে ওই হামলাকারী বলেন, ইমরান মানুষকে বিভ্রান্ত করছিলেন তাই তাকে হত্যা করছে এসেছি।

হামলাকারী আরও বলেন, মানুষকে বিভ্রান্ত করার বিষয়টি আমি সহ্য করতে পারি নি, তাই তাকে খুন করতে আসছি। আমি তাকে হত্যার সর্বোচ্চ চেষ্টা করেছি। আমি শুধু ইমরান খানকে খুন করতে চেয়েছি আর অন্য কেউ না।

এদিকে ইমরানের ওপর হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ। 

টিএইচ

Link copied!