Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি, ২০২৩, ২০ মাঘ ১৪২৯

দুর্ঘটনায় হারাল স্মৃতি, স্ত্রীকে ভুলে হাসপাতালে ডাকলেন ৩৭ বছরের পুরনো প্রেমিকাকে

আন্তর্জাতিক ডেস্ক

নভেম্বর ৩০, ২০২২, ০৮:০০ পিএম


দুর্ঘটনায় হারাল স্মৃতি, স্ত্রীকে ভুলে হাসপাতালে ডাকলেন ৩৭ বছরের পুরনো প্রেমিকাকে

গুরুতর মোটরবাইক দুর্ঘটনায় হারিয়ে গিয়েছিল স্মৃতি। নিজের মেয়েদেরও চিনতে পারেননি বছর ৫৮-র অ্যান্ড্রু ম্যাকেনজি। কিন্তু ভালবাসার এমনই টান। ভুলতে পারেননি পুরনো প্রেমিকাকে। হাসপাতালের ঘরে শুধু তাঁকেই কাছে চেয়েছেন। স্মৃতির বিচিত্র গতিতে নিজের বিবাহের কথা ভুলে গিয়েছিলেন অ্যান্ড্রু। তাই স্ত্রী-কে ভাবতে শুরু করেছিলেন পুরনো প্রেমিকা। যে প্রেমিকাকে প্রায় ৩৭ বছর আগে বিয়ে করে ফেলেছিলেন তিনি। দুই কন্যা সন্তানের জন্মও দিয়েছিলেন তাঁরা।

মিষ্টি প্রেমের এমন বেদনাদায়ক গল্প সম্প্রতি জানা গিয়েছে। গত বছর জুন মাসে মোটরবাইকে সওয়ার হয়েছিলেন আমেরিকার ভার্জিনিয়ার বাসিন্দা অ্যান্ড্রু ম্যাকেনজি এবং তাঁর স্ত্রী ক্রিস্টি। এক দুর্ঘটনায় তাঁরা প্রায় ৫০ ফুট দূরে ছিটকে পড়েন। গুরুতর জখম হন অ্যান্ড্রু, চোট ছিল ক্রিস্টিরও। দু’জনকেই এয়ারলিফট করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। জরুরি অস্ত্রোপচার করা হয় অ্যান্ড্রুর শরীরে। তাঁর হাড় ভেঙে গিয়েছিল, আঘাত ছিল ফুসফুসে, অভ্যন্তরীণ রক্তক্ষরণ হচ্ছিল। তিনদিন পর জ্ঞান ফেরে। কিন্তু তখন নিজের দুই মেয়ে লোরলাই মেন্টজার এবং আমান্ডা ম্যাকেনজিকে চিনতে অস্বীকার করেন। তিনি দাবি করেন, তিনি ১৯৯৩ সালে বাস করছেন। সৌভাগ্যের কথা ক্রিস্টিকে চিনতে পারেন অ্যান্ড্রু। তবে স্ত্রী হিসেবে নয়, পুরনো প্রেমিকা হিসেবে।

সে সময় ক্রিস্টিও ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তাঁর পায়ে চোট লেগেছিল। হুইল চেয়ারে বসেই তিনি ভালবাসার মানুষটির কাছে আসতেন। উদ্বেগ আর দুশ্চিন্তা ঢেকে রেখে নিজেদের পুরনো দিনগুলির কথা মনে করতেন। যেন তাঁর স্বামীর এই পুরনো স্মৃতিতে ডুব দেওয়ার সময়টুকু তাঁদের আরও কাছাকাছি এনে দেয়। ক্রিস্টি বলেন, ‘এত ভালবাসা যেন আগে বুঝিনি। তবে উদ্বেগ আর দুশ্চিন্তা আমাকে গ্রাস করে ফেলছিল।’ আমান্ডা বলেন, ‘বাবাকে আমরা অনেক কথা মনে করানোর চেষ্টা করেছি। পারিনি। শুধু মা কোথায় জানতে চাইত। মা-কেই খুঁজত। অথচ, আমাদের কথা মনেই করতে পারত না।’

এর পর চিকিৎসার অঙ্গ হিসেবে ক্রিস্টি ও অ্যান্ড্রুকে একই ঘরে রাখার পরামর্শ দেন বিশেষজ্ঞরা। ফল মেলে তাতেই। ধীরে ধীরে প্রায় সবই মনে পড়েছে অ্যান্ড্রুর। ইন্টারনেটে ছড়িয়েছে ক্রিস্টি-অ্যান্ড্রুর দু’টি ছবি। একটি সাম্প্রতিক আর একটি যুবক বয়সের। ভালবাসার এই কাহিনী ভাল লেগেছে সারা বিশ্বের নেট নাগরিকের।

ইএফ

Link copied!