Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

নাইজেরিয়ায় বাইক স্টান্ট দেখতে গিয়ে ১৪ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক

ডিসেম্বর ২৮, ২০২২, ০৬:৫৮ পিএম


নাইজেরিয়ায় বাইক স্টান্ট দেখতে গিয়ে ১৪ জনের মৃত্যু

নাইজেরিয়ার দক্ষিণাঞ্চলীয় বন্দর শহর ক্যালাবারে ভিড়ের মধ্যে একটি গাড়ি চাপায় অন্তত ১৪ জনের মৃত্যু হয়েছে, আরো ২৪ জন আহত হয়েছে। সেখানে একটি জনপ্রিয় কার্নিভালে বাইকারদের স্টান্ট দেখার জন্য মানুষ ভিড় করেছিল।

ঘটনার পরপরই অনলাইনে শেয়ার করা ছবিগুলোতে রাস্তায় লাশ ছড়িয়ে-ছিটিয়ে থাকতে দেখা গেছে। দ্রুতগামী ওই গাড়ির চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিলেন বলে প্রত্যক্ষদর্শীরা জানায়।

পুলিশ জানিয়েছে, একজন মাতাল চালক গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ভিড়ের মধ্যে চাপা দিয়েছিলেন। তাকে ইতিমধ্যে গ্রেপ্তার করা হয়েছে।

২০০৪ সাল থেকে চালু হওয়া মাসব্যাপী এই বার্ষিক কার্নিভালে অনেক রকমের আয়োজন করা হয়। ডিসেম্বরজুড়ে প্রচুর স্থানীয় এবং বিদেশি পর্যটক এখানে ভিড় করে।

মঙ্গলবার কার্নিভালের প্রধান রুটে বাইকারদের জনপ্রিয় প্যারেড চলাকালীন সেখানে যানবাহন প্রবেশ বন্ধ ছিল। কিন্তু সে সময়ই দুর্ঘটনাটি ঘটে। সেখানে সারা দেশের তারকাসহ বাইক রাইডাররা রঙিন পোশাকে সেজে স্টান্ট করেন।

ক্রস রিভার রাজ্যের গভর্নর অধ্যাপক বেন আয়াদে বাইকারদের প্যারেডের বাকি আয়োজন বাতিল করেছেন এবং অবিলম্বে তদন্তের আহ্বান জানিয়েছেন। তবে কার্নিভালের বাকি আয়োজন বাতিল করা হয়নি। আতশবাজি প্রদর্শনের মাধ্যমে ইংরেজি নববর্ষের প্রাক্কালে কার্নিভালের সমাপ্তি হবে। সূত্র : বিবিসি

টিএইচ

Link copied!