Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪,

মিশিগান বিশ্ববিদ্যালয়ে বন্দুকধারী হামলা: নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক

আন্তর্জাতিক ডেস্ক

ফেব্রুয়ারি ১৪, ২০২৩, ১১:২৫ এএম


মিশিগান বিশ্ববিদ্যালয়ে বন্দুকধারী হামলা: নিহত ৩

যুক্তরাষ্ট্রের মিশিগান স্টেট ইউনিভার্সিটিতে (এমএসইউ) বন্দুকধারীর হামলায় অন্তত ৩ জন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন। স্থানীয় সময় সোমবার (১৩ ফেব্রুয়ারি) রাতে এ ঘটনা ঘটে।

স্থানীয় সংবাদমাধ্যমগুলোর বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানায়, ইস্ট ল্যান্সিংয়ের প্রধান ক্যাম্পাসে চালানো হামলায় একমাত্র সন্দেহভাজন ব্যক্তিকে খুঁজছে পুলিশ।

ইউনিভার্সিটি পুলিশ টুইটারে জানায়, দুটি জায়গায় গুলি চালানো হয়েছে। এরমধ্যে একটি হলো একাডেমিক ভবন বার্কি হল ও অপরটি হলো অ্যাথলেটিক ভবন আইএম ইস্ট।

মিশিগান স্টেট ইউনিভার্সিটির (এমএসইউ) মুখপাত্র এমিলি গেরেন্টের বরাত দিয়ে ডেট্রয়েট নিউজ ক্যাম্পাসে বার্কি হলের ভিতরে একজন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। তবে, নিরপেক্ষভাবে সেই তথ্য যাচাই করতে পারেনি রয়টার্স।

মিশিগান ইউনিভার্সিটি টুইটারে জানায়, এখানে কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। তাদেরকে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে।

এমএসইউ পুলিশ জানায়, ক্যাম্পাসে প্রথম বন্দুক হামলার খবর পাওয়ার প্রায় দুই ঘণ্টা পর ক্যাম্পাসের বেশ কয়েকটি ভবনের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।

পুলিশ জানায়, প্রাথমিকভাবে একজন হামলা চালিয়েছে বলে ধারণা করা হচ্ছে। সন্দেহভাজন ব্যক্তি মুখোশ পরা ছিলেন। শিক্ষার্থী, শিক্ষক ও ক্যাম্পাসের আশপাশের বাসিন্দাদের নির্ধারিত স্থানে আশ্রয় নেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে। সন্দেহভাজন ব্যক্তিকে খুঁজছে পুলিশ।

এমএসইউ উচ্চশিক্ষার অন্যতম পাবলিক প্রতিষ্ঠান, এটির ইস্ট ল্যান্সিং ক্যাম্পাসে ৫০ হাজার শিক্ষার্থী রয়েছে। সোমবার রাতে ইউনিভার্সিটি পুলিশ জানায়, আগামী ৪৮ ঘণ্টার জন্য সব ক্লাস ও ক্যাম্পাসের কার্যক্রম বন্ধ রাখা হবে।

সূত্র : রয়টার্স

আরএস

Link copied!