Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

খুলনা রেলস্টেশনে ভাঙচুর

বিএনপির ১৭০ নেতাকর্মীর নামে মামলা

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ২৩, ২০২২, ১২:৫৬ পিএম


বিএনপির ১৭০ নেতাকর্মীর নামে মামলা

খুলনা রেলস্টেশনে ভাঙচুরের ঘটনায় বিএনপির ১৭০ নেতাকর্মীর নামে মামলা হয়েছে। শনিবার (২২ অক্টোবর) রাতে খুলনা রেলস্টেশনের মাস্টার মানিক চন্দ্র সরকার বাদী হয়ে মামলা করেন।

খুলনা রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা মো. খবির আহমেদ বলেন, রেলস্টেশনে ভাংচুরের ঘটনায় রাতে বিএনপির অজ্ঞাতনাম ১৭০ জন নেতাকর্মীর নামে রেলওয়ে থানায় মামলা হয়েছে। মামলার বাদী স্টেশন মাষ্টার মনিক চন্দ্র সরকার।  

পুলিশ জানায়, সমাবেশে আগতরা রেলস্টেশনে অপেক্ষা করছিলো। সেখানে ডিউটি পুলিশ তাদের এলাকা ত্যাগ করতে বললে তারা পুলিশের সঙ্গে বাগবিতণ্ডায় জড়ায়। 

একপর্যায়ে কথা-কাটাকাটি ও ইটপাটকেল নিক্ষেপ করে। বিএনপির নেতাকর্মীদের ছোঁড়া ইটপাটকেলে রেলস্টেশনের বিভিন্ন জানালা-দরজার কাঁচ ভেঙে পড়ে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এর আগে শনিবার (২২ অক্টোবর) দুপুরে বিএনপির খুলনা বিভাগীয় গণসমাবেশে আসা নেতা-কর্মীদের বাধা দেয়াকে কেন্দ্র করে খুলনা রেলস্টেশনে মুখোমুখি অবস্থান নেয় পুলিশ ও বিএনপি নেতাকর্মীরা। 

এ সময় বিএনপি কর্মী ও পুলিশের পাল্টাপাল্টি ধাওয়া এবং ইটপাটকেল নিক্ষেপ করা হয়। একইসঙ্গে স্টেশনের দরজার গ্লাস ভাঙচুরের ঘটনা ঘটে।

বিএনপি নেতারা বলেন, সমাবেশস্থলে দলের নেতাকর্মীদের আসতে বাধা দেয়া হয়েছে। ট্রেনে আসা নেতাকর্মীদের ওপর হামলা চালানো হয়েছে। সমাবেশ ঠেকাতে তারা এমন কাজ করেছে। তবুও সমাবেশ জনসমুদ্রে পরিণত হয়েছে।

টিএইচ

Link copied!