Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

বিএনপির সমাবেশ নিয়ে যা বললেন আইজিপি

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ৩, ২০২২, ০৪:৪৮ পিএম


বিএনপির সমাবেশ নিয়ে যা বললেন আইজিপি

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, ১০ ডিসেম্বর বিএনপির গণসমাবেশে নাশকতাসহ সবকিছু বিবেচনায় রেখে নিরাপত্তা পরিকল্পনা গ্রহণ করা হবে।

বিএনপি নয়াপল্টনে সমাবেশ করতে চায় পুলিশের অবস্থান কি হবে, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা আশা করি বিশ্বাস করি বিএনপিকে যেখানে সমাবেশ করার অনুমতি দিয়েছি সেখানেই তারা কর্মসূচি পালন করবে। এখনো সময় আছে। আমরা অপেক্ষা করবো। বিএনপি দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের সিদ্ধান্ত থেকে সরে আসবে আশা করি।

শনিবার (৩ ডিসেম্বর) দুপুরে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনসে বাংলাদেশ পুলিশে কর্মরত সদস্যের কৃতি সন্তানদের মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান।

একদিকে জঙ্গিদের ছিনিয়ে নেওয়া হয়েছে, অন্যদিকে বড় একটি সমাবেশ হতে যাচ্ছে ঢাকায়। সমাবেশের মধ্যে জঙ্গিরা কোনোকিছু ঘটিয়ে ফেলার আশঙ্কা রয়েছে কি না, এমন প্রশ্নের জবাবে আইজিপি বলেন, নাশকতার সুনির্দিষ্ট কোনো খবর আমরা এখনো পাইনি। তবে আমরা নাশকতাসহ সব বিষয় বিবেচনায় রেখে নিরাপত্তা পরিকল্পনা গ্রহণ করবো।

বিএনপির পক্ষ থেকে গণমাধ্যমে বারবার বলা হচ্ছে, পুলিশকে রাজনৈতিকভাবে ব্যবহার করা হচ্ছে। সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, পুলিশ দায়িত্ব পালন করে থাকে আইনের ভিত্তিতে, নির্দিষ্ট কাঠামোতে। কীভাবে দায়িত্ব পালন করতে হবে, সে বিষয়ে আমরা ট্রেনিং নিয়ে থাকি। আইনের আলোকে প্রশিক্ষণের মাধ্যমে দায়িত্ব পালন করে পুলিশ।

বিএনপির প্রতিনিধি দল বৃহস্পতিবার গায়েবি ও মিথ্যা মামলা এবং বিশেষ অভিযানের নামে গ্রেফতারের অভিযোগের বিষয়ে আইজিপি বলেন, পলাতক জঙ্গিদের ধরতে অভিযানের কার্যক্রম বাড়ানো হয়েছে। আর ওনারা ( বিএনপি) যে অভিযোগ দিয়েছেন এগুলো খতিয়ে দেখছি।

জঙ্গি ছিনিয়ে নেওয়ার ঘটনায় গঠিত তদন্ত কমিটির অগ্রগতি জানতে চাইলে পুলিশ প্রধান বলেন, বিষয়টি তদন্তাধীন। তদন্ত শেষ হলে আমরা জানাবো।

টিএইচ

Link copied!