Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

ব্রাহ্মণবাড়িয়ার আইনজীবীরা কাল থেকে আদালতে যাবেন: আইনমন্ত্রী

বিজয়নগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

বিজয়নগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

ফেব্রুয়ারি ১২, ২০২৩, ০২:১৩ পিএম


ব্রাহ্মণবাড়িয়ার আইনজীবীরা কাল থেকে আদালতে যাবেন: আইনমন্ত্রী

আগামীকাল থেকে আদালতের কাজকর্ম স্বাভাবিক হবে। ব্রাহ্মণবাড়িয়ার আইনজীবীরা তাদের চলমান আদালত বর্জন কর্মসূচি প্রত্যাহার করে আগামীকাল সোমবার (১৩ ফেব্রুয়ারি) থেকে আদালতে যাবেন বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। 

রোববার (১২ ফেব্রুয়ারি) বেলা সাড়ে এগারোটায় ব্রাহ্মণবাড়িয়া সার্কিট হাউসে আইনজীবী সমিতির নেতৃবৃন্দের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

এর আগে সকাল সাড়ে ১০টায় সার্কিট হাউসে জেলা ও দায়রা জজ শারমিন নিগার এবং আইনজীবী সমিতির সভাপতি তানবীর ভূঞাসহ অন্যান্য আইনজীবীদের সঙ্গে বৈঠকে বসেন আইনমন্ত্রী। পরে আইনমন্ত্রী বলেন, ‘কাল থেকে আদালতের কাজকর্ম স্বাভাবিক হবে। আইনজীবীরা বর্জন কর্মসূচি প্রত্যাহার করে আদালতে যাবেন’।

বৈঠকের বিষয়ে আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক সামছুজ্জামান চৌধুরী কানন বলেন, ‘আলোচনা ফলপ্রসু হয়েছে। আমরা আমাদের দাবিগুলো পূরণ করতে পেরেছি। অচিরেই সাধারণ সভা করে কর্মসূচি প্রত্যাহার করে নেয়া হবে।’ তবে কোন কোন দাবি মেনে নেয়া হয়েছে- সে সম্পর্কে স্পষ্ট করে কিছু বলেননি তিনি।

উল্লেখ্য জেলা ও দায়রা জজ শারমিন নিগার, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মোহাম্মদ ফারুক এবং জেলা জজ আদালতের নাজির মো. মোমিনুল ইসলামের অপসারণ চেয়ে গত জানুয়ারি থেকে আন্দোলন করে আসছেন আইনজীবীরা।

সর্বশেষ কর্মসূচি অনুযায়ী গত ৭ ফেব্রুয়ারি পর্যন্ত আইনজীবীরা জেলা ও দায়রা জজ এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর আদালত বর্জন কর্মসূচি পালন করেন। এরপর ওইদিন সাধারণ সভা করে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত আবারও সকল আদালত বর্জন কর্মসূচি দেয় আইনজীবী সমিতি। ব্রাহ্মণবাড়িয়ায় আইনজীবীদের কর্মসূচি প্রত্যাহার হলে বিচারপ্রার্থী অসংখ্য মানুষের দুর্ভোগ লাঘব হবে।

এআরএস

Link copied!