Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

সুপ্রিম কোর্ট বার নির্বাচন করতে ৭ সদস্যের সাব কমিটি

মো. মাসুম বিল্লাহ

মে ১৬, ২০২৩, ১১:২৯ এএম


সুপ্রিম কোর্ট বার নির্বাচন করতে ৭ সদস্যের সাব কমিটি

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন করতে একটি সাব-কমিটি গঠন করেছে অ্যাডহক কমিটি। সমিতির সাবেক সম্পাদক গিয়াস উদ্দিন আহমেদকে আহ্বায়ক করে সাত সদস্য বিশিষ্ট নির্বাচন সাব-কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (১৫ মে) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে সমিতির অন্তবর্তীকালীন অ্যাডহক নির্বাহী কমিটির সভা এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে এক বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানানো হয়। সভায় সভাপতিত্ব করেন এডহক কমিটির আহ্বায়ক সিনিয়র আইনজীবী মো. মহসিন রশিদ।

সভায় সমিতির গঠনতন্ত্রের ১৫(৬) বিধি মোতাবেক আগামী ১৪-১৫ই জুন ২০২৩-২০২৪ সালের সমিতির নির্বাচন আয়োজনের লক্ষ্যে নির্বাচন সাব-কমিটি গঠনের সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হয় বলে এডহক কমিটির সদস্য সচিব শাহ আহমেদ বাদল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয় ।

নির্বাচন সাব কমিটির অন্য সদস্যরা হলেন-আইনজীবী মো. নজরুল ইসলাম, খালেদ আহমেদ, ড. গোলাম রহমান, মো. মনির হোসেন, এস এম জুলফিকার আলী জুনু ও জিসান মহসিন।

এর আগেও গত ৩০ মার্চ বিশিষ্ট আইনজীবী ও সংবিধাণ প্রণয়ন কমিটির অন্যতম সদস্য ব্যারিস্টার এম আমির-উল ইসলামের সভাপতিত্বে সমিতির সাধারণ সদস্যদের এক তলবি সভা আহ্বান করে গত ১৫-১৬ মার্চ সুপ্রিম কোর্ট বারে কোনো নির্বাচন অনুষ্ঠিত হয়নি উল্লেখ করে আগামী ১৪-১৫ জুন সমিতির নতুন এ নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়।

তলবি সভা সিদ্ধান্তে বলা হয়, ১৫-১৬ মার্চ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কোনো নির্বাচন অনুষ্ঠিত হয়নি। ওইদিন সিনিয়র আইনজীবী মোহাম্মদ মহসিন রশিদকে আহ্বায়ক এবং আইনজীবী শাহ্ আহমেদ বাদলকে সদস্য সচিব করে সুপ্রিম কোর্ট বারে ১৪ সদস্যের অন্তবর্তীকালীন কমিটি গঠন করা হয়।

এইচআর
 

Link copied!