Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

পুলিশের সঙ্গে সংঘর্ষ: বিএনপির ১২ নেতা রিমান্ডে

আদালত প্রতিবেদক

আদালত প্রতিবেদক

মে ২৪, ২০২৩, ০৬:২১ পিএম


পুলিশের সঙ্গে সংঘর্ষ: বিএনপির ১২ নেতা রিমান্ডে

রাজধানীর সায়েন্সল্যাবে বিএনপির পদযাত্রা থেকে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় করা মামলায় দলটির ধানমন্ডি থানার সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহদাত হোসেন সৈকতসহ ১২ জনের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার (২৪ মে) আসামিদের আদালতে উপস্থিত করে তিনদিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। অপরদিকে আসামিদের জামিন চেয়ে আবেদন করেন তাদের আইনজীবীরা। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদের আদালত তাদের একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

অপরদিকে একই মামলায় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য শেখ রবিউল আলম রবিসহ ১৫ জনকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদন মঞ্জুর করে তাদের কারাগারে আটক রাখার আদেশ দেন আদালত।

রিমান্ড আবেদনের অপর আসামিরা হলেন বিএনপি নেতা মো. সাইফুল ইসলাম, রিপন হোসেন, মো. রুহুল, মো. আব্দুস সালাম, মো. সুজন, মো. নজরুল ইসলাম, শফিকুর রহমান, রুবেল হোসেন, সাব্বির আহমেদ, আমিনুল ইসলাম ও শাহ আলম।

কারাগারে আটক রাখার আসামিরা হলেন বিএনপি নেতা মো. জুয়েল, মজিবুর রহমান সানজু, মো. রুবেল হোসেন, মো. জিয়াউল ইসলাম, মো. জুয়েল, আমিন, ইব্রাহিম খলিল পারভেজ, সোহেল রানা, শিকদার হোসেন, মো. সিদ্দিক, মোহাম্মদ রাসেল, রুবেল, মোহাম্মদ শাহিন, তারেকুল ইসলাম।

এর আগে মঙ্গলবার (২৩ মে) সায়েন্সল্যাব এলাকায় বিএনপির পদযাত্রার সময় পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকালে বিএনপি নেতাকর্মীরা বিআরটিসি বাসে আগুন দিয়ে বেশকিছু গাড়ি ভাঙচুর করেন। এছাড়া ধানমন্ডি ৩ নম্বর ক্রসিং রোডের পুলিশ বক্স ভাঙচুর করা হয়।

হামলা ও ভাঙচুরের ঘটনায় পুলিশ বাদী হয়ে ধানমন্ডি থানায় একটি মামলা করে। মামলায় বিএনপির ঢাকা মহানগর দক্ষিণ কমিটির কেন্দ্রীয় নেতা শেখ রবিউল আলমসহ ৫২ নেতাকর্মীর নাম উল্লেখ করা হয়। এছাড়া অজ্ঞাত আরও অনেককে আসামি করা হয়েছে।

নেতাকর্মীদের গ্রেফতার, পুলিশি হয়রানি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, লোডশেডিং, সরকারের দুর্নীতির প্রতিবাদে এ কর্মসূচি দিয়েছিল বিএনপি।

আরএস
 

Link copied!