Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

আমার সংবাদের সার্কুলেশন সহকারীর বিরুদ্ধে মিথ্যা মামলা

মো. মাসুম বিল্লাহ

সেপ্টেম্বর ২৫, ২০২৩, ০৬:২৩ পিএম


আমার সংবাদের সার্কুলেশন সহকারীর বিরুদ্ধে মিথ্যা মামলা

মিথ্যা মামলায় হয়রানির শিকার হচ্ছেন বলে অভিযোগ করেছেন দৈনিক আমার সংবাদের সার্কুলেশন সহকারী রাকিবুল ইসলাম (আকরাম হোসেন)। 

গত ৭ জুলাই চুয়াডাঙ্গার দামুড়হুদা থানায় শিমুল রেজা নামে এক ব্যক্তির করা মিথ্যা মামলায় আসামি করা হয়েছে তাকে। যদিও মামলার এজাহারে উল্লিখিত ঘটনার দিন রাজধানীর ৭১ মতিঝিলে দৈনিক আমার সংবাদের প্রধান কার্যালয়ে দায়িত্ব পালন করছিলেন তিনি। অথচ মিথ্যা ওই মামলায় হয়রানির শিকার হচ্ছেন বলে দাবি করছেন আকরাম। 

এদিকে মামলার এজাহার পর্যালোচনা করে দেখা গেছে, ৩ জুলাই (সোমবার) মারধর ও অপহরণের শিকার হয়েছেন উল্লেখ করে যে অভিযোগ এনেছেন শিমুল রেজা নামের ওই ব্যক্তি (বাদী), তাতে রাকিবুল ইসলামের কোনো ভূমিকাও উল্লেখ করতে পারেননি তিনি। শুধুমাত্র আসামি (৫ নম্বর) হিসেবে নাম জুড়ে দেয়া হয়েছে, যা সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিত বলছেন ভুক্তভোগী রাকিবুল ইসলাম ওরফে আকরাম ও তার সহকর্মীরা। 

আমার সংবাদকে আকরাম বলেন, এ ঘটনার সঙ্গে আমি কোনোভাবেই সম্পৃক্ত নই। কারণ, মামলায় ঘটনার যে সময় (দিনক্ষণ) উল্লেখ করা হয়েছে, সে সময় আমার অবস্থান ছিল ঢাকায়। আমি দৈনিক আমার সংবাদ-এর সার্কুলেশন বিভাগে কর্মরত। সেখানেই ওইদিন আমি আমার ওপর অর্পিত দায়িত্ব পালন করছিলাম। হয়রানির উদ্দেশ্যেই আমাকে এ মামলায় আসামি করা হয়েছে। তিনি এও বলেন, আমার জীবনে এ মামলার বাদীকে কখনো দেখিনি। এ মামলার পর থেকে এখন পরিবার, সহকর্মী সবার কাছেই আমার গ্রহণযোগ্যতা নষ্ট হয়েছে, সম্মানহানি হচ্ছে।    

এ ঘটনার সঙ্গে রাকিবুল ইসলাম ওরফে আকরামের সংশ্লিষ্টতা কিংবা ঘটনার সময় উপস্থিত থাকার কোনো প্রমাণ পেয়েছেন কি না— এমনটা জানতে চাইলে মামলার তদন্ত কর্মকর্তা দামুড়হুদা থানার উপপরিদর্শক (এসআই) শেখর চন্দ্র মল্লিক আমার সংবাদকে বলেন, ঘটনার সাক্ষ্যপ্রমাণ নিচ্ছি। যেহেতু তদন্তাধীন বিষয়, সেহেতু তদন্ত শেষে কথা বলাই শ্রেয় বলে মনে করি।  

আরএস

 

 

Link copied!