Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪,

সুপ্রিম কোর্ট বার নির্বাচন

ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

মার্চ ৯, ২০২৪, ০৯:১৯ পিএম


ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল গ্রেপ্তার

বিএনপি-জামায়াতপন্থি নীল প্যানেলের সাধারণ সম্পাদক প্রার্থী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলকে গ্রেপ্তার করেছে পুলিশ। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৪-২৫ মেয়াদের দুদিনব্যাপী নির্বাচনে ভোট গণনা ঘিরে অপ্রীতিকর পরিবেশ সৃষ্টির ঘটনায় করা মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার (৯ মার্চ) সন্ধ্যায় রাজধানীর পল্টনের তোপখানা রোডে নিজ চেম্বার থেকে তাকে আটক করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। পরে শাহবাগ থানায় হস্তান্তর করলে তাকে গ্রেপ্তার দেখানো হয়।

সিআইডি সদরদপ্তরের পুলিশ সুপার (মিডিয়া) আজাদ রহমান গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে  জানিয়েছেন, সন্ধ্যা ৭টার দিকে ব্যারিস্টার কাজলকে রাজধানীর তোপখানা রোড এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে।

সুপ্রিম কোর্ট বার নির্বাচনের ভোট গণনাকে কেন্দ্র করে হট্টগোল, হাতাহাতি ও মারামারির ঘটনায় ২০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৩০-৪০ জনের বিরুদ্ধে শুক্রবার (৮ মার্চ) শাহবাগ থানায় মামলা করা হয়। মামলায় ১ নম্বর আসামি করা হয় স্বতন্ত্র সম্পাদক প্রার্থী অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথীকে। আর ২ নম্বর আসামি ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

সহকারী অ্যাটর্নি জেনারেল সাইফুর রহমান চৌধুরী সাইফ বাদী হয়ে হত্যাচেষ্টার অভিযোগে এ মামলা করেন। মামলায় ভোট গণনা ছাড়াই জোর করে সম্পাদক পদের ফলাফল ঘোষণা, একটি আইফোন, পকেট থেকে ১৫ হাজার টাকা ছিনিয়ে নেওয়া এবং রড, লাঠি ও চেয়ার দিয়ে হামলার অভিযোগ আনা হয়।

মামলায় নাম আসা অন্য আসামিরা হলেন অ্যাডভোকেট মো. জাকির হোসেন ওরফে মাসুদ (৫৫), অ্যাডভোকেট শাকিলা রৌশন, অ্যাডভোকেট কাজী বশির আহম্মেদ, ব্যারিস্টার ওসমান, অ্যাডভোকেট আরিফ, অ্যাডভোকেট সুমন, অ্যাডভোকেট তুষার, রবিউল, ব্যারিস্টার চৌধুরী মৌসুমী ফাতেমা (কবিতা), সাইদুর রহমান জুয়েল (৪০), অলিউর, যুবলীগ নেতা জয়দেব নন্দী, মাইন উদ্দিন রানা, মশিউর রহমান সুমন, কামাল হোসেন, আসলাম রাইয়ান, অ্যাডভোকেট তরিকুল ও অ্যাডভোকেট সোহাগ।

মামলা দায়েরের পর শুক্রবার রাতেই নাহিদ সুলতানা যুথীর ধানমন্ডির বাসায় অভিযান চালিয়ে চারজনকে গ্রেপ্তার করে ডিবি। শনিবার (৯ মার্চ) দুপুরে এজাহারভুক্ত ৬ নম্বর আসামি ব্যারিস্টার উসমানকেও ওই বাসা থেকে গ্রেপ্তার করা হয়। নাহিদ সুলতানা যুথী যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের স্ত্রী।

গত বুধ ও বৃহস্পতিবার (৬ ও ৭ মার্চ) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৪-২৫ মেয়াদের নির্বাচনে দুদিনব্যাপী ভোটগ্রহণ হয়। সাত হাজার ৮৮৩ জন ভোটারের মধ্যে ভোট দেন পাঁচ হাজার ৩১৯ জন। বৃহস্পতিবার রাতেই ভোট গণনার কথা ছিল। কিন্তু তা হয়নি। শুক্রবার নির্বাচনের ফলাফল ঘোষণা নিয়ে উত্তেজনা দেখা দেয়। হামলার ঘটনাও ঘটে। পরে এ নিয়ে শাহবাগ থানায় মামলা দায়ের করা হয়।

আরএস

Link copied!