Amar Sangbad
ঢাকা রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২, ৯ আশ্বিন ১৪২৯

প্রেমে জড়িয়েও বিয়ে করতে রাজি নয় কেন?

আমার সংবাদ ডেস্ক

আগস্ট ১৩, ২০২২, ০৮:০৮ পিএম


প্রেমে  জড়িয়েও বিয়ে করতে রাজি নয় কেন?

সম্পর্ক গুলো শুরু হয় সারা জীবন একসাথে থাকার প্রতিশ্রুতি নিয়ে। অনেক সম্পর্ক এভাবে টিকে থাকে আমৃত্যু । জীবন সঙ্গী জীবনের জন্য পাশে থাকে সব সবসময়। কিন্তু এমন অনেক সম্পর্কই আছে যারা শুধু প্রেম পর্যন্ত সীমাবব্ধ রাখে বিয়ে করতে প্রস্তুত নয়। এটা শুধু একটা ছেলের ক্ষেত্রে নয় মেয়েরাও এমনটি করে থাকে।
চলুন এবার জেনে নেওয়া যাক এমনটি হওয়ার কারণ;
প্রথমত আমরা এই পর্বে ছেলেদের ক্ষেত্রে এমনটি কেন ঘটে সে বিষটি নিয়ে আলোচনা করব।

অবিশ্বাস;
ছেলেদের এমন অনেকই আছে তারাভাবে যে, মেয়েটি যেহেতু আমার প্রেমে পড়েছে তাহলে নিশ্চয় আমার চেয়ে সুন্দর কাউকে পেলে তার প্রেমে পড়তেও দেরি করবে না। আসলে এমনটি ভেবে থাকে শুধু মাত্র বিশ্বাসের অভাবের কারণে। মেয়েটি  হয়তো এমন করে কখনোই ভাবেনি, ছেলেটিকে মনে প্রাণে বিশ্বাস ও ভালোবাসে। কিন্তু ছেলে এই বিশ্বাস ও ভালোবাসার মূল্য দিতে ব্যর্থ।

 

অপূর্ণাঙ্গতা;
অনেক সময় এমনটিও ঘটে,মেয়েটি পরিপূর্ণভাবে ছেলেকে ভালোবাসলেও ছেলের ভালোবাসার অপূ্র্ণাঙ্গতার বলির শিকার হতে হয় মেয়ের অঘাত ভালোবাসা।তাতে প্রেম হলেও বিয়েতে রাজি থাকে না ছেলে।

 

পরিবারের অনিচ্ছা;
ছেলেদের মধ্যে এখনও এমন অনেকেই আছে, যারা পরিবাবের সিদ্ধান্তের বাহিরে কিছুই করার সক্ষমতা রাখে না। নিজের পছন্দে প্রেমে জড়ালেও পরিবারের পছন্দেই বিয়ে করেন। পরিবারের ইচ্ছা শক্তির বাহিরে যেতে পারে না তারা। আবার অনেক সময় এমনটিও ঘটে পরিবারকে পছন্দের কথা জানালেও পরিবারের অনিচ্ছাই বিয়ে করতে অপারগতা প্রকাশ করেন।
 

অর্থের লোভ;
অর্থের প্রতি লোভ নেই এমন মানুষ পাওয়া খুবই দুস্কর। আমাদের সমাজে এখনো যৌতুক প্রথার নির্মূল ঘটেনি। এমন অনেক পরিবার ও ছেলেরা চায় মেয়ের  পরিবার থেকে টাকা,গাড়ী ও সম্পদ যৌতুক হিসেবে প্রদান করা হোক। কিন্তু প্রেমের বিয়ের ক্ষেত্রে এমন হওয়ার সুযোগ খুব কমই থাকে।

বাস্তবাতা; 
অনেকের ক্ষেত্রে ভিন্ন রকম কোনো বাস্তবতাও থাকতে পারে। তবে সকলের সাথে সমান তালে মিলানোর কোনো সুযোগ নেই । তাই প্রেম করার আগে নিশ্চয় সতর্ক থাকুন।

 

আমারসংবাদ/আরইউ

 

 

Link copied!