Amar Sangbad
ঢাকা সোমবার, ০৪ মার্চ, ২০২৪,

শীতে ছেলেদের ত্বকের যত্ন নেবেন যেভাবে

নিউজ ডেস্ক:

নিউজ ডেস্ক:

ফেব্রুয়ারি ২, ২০২৪, ০৬:২০ পিএম


শীতে ছেলেদের ত্বকের যত্ন নেবেন যেভাবে

 

জেঁকে বসেছে শীত। আর তার নির্মমতার ছাপ রেখে যাচ্ছে আমাদের ত্বকে। এই শীতে ত্বকে একটু আলাদা যত্ন নেওয়া প্রয়োজন। রূপচর্চার ক্ষেত্রে ছেলেরা বরাবরই থাকেন উদাসীন। যার ফলে অল্প বয়সেই চেহারায় বেশি বয়সের ছাপ পড়ে। চলুন জেনে নিই, কীভাবে ছেলেরা শীতে ত্বকের যত্ন নেবেন

শেভ করার ক্ষেত্রে সতর্ক থাকুন

প্রতিনিয়ত শেভ করার ফলে চামড়ায় আলাদা একটি চাপ পড়ে। আর এই শীতে শেভ করলে ছেলেদের ত্বক বেশ খসখসে হয়ে যায়। তাই ভালো মানের শেভিং ক্রিম ব্যবহার করা উচিৎ। শুধু তাই নয় শেভ করার পরে অবশ্যই মুখে আফটার শেভ ব্যবহার করতে হবে। এতে ত্বক রুক্ষতার হাত থেকে রক্ষা পাবে।

তৈলাক্ত ত্বকের যত্ন নেওয়া
যাদের ত্বক তৈলাক্ত তাদের ফেসওয়াশ এবং সাবান ব্যবহার করা উচিত। কারণ অতিরিক্ত তেল আপনার মুখে আরও বেশি ধুলো-ময়লা জমতে সাহায্য করে।

রোদে হাঁটার সময় সতর্ক থাকুন। প্রয়োজনে সানস্ক্রিন ব্যবহার করতে পারেন।

কুসুম গরম পানি ব্যবহার

গোসলের জন্য গরম পানির প্রয়োজন হলে, কুসুম গরম পানিতে গোসল করতে পারেন। আর গোসলের পর শরীর লোশন মাখতে হবে। এতে ত্বকের মসৃণতা বজায় থাকবে।

মুখ ধোয়ার ক্ষেত্রে সতর্কতা

দিনে কয়েকবার মুখ ধোয়ার অভ্যাস করুন। এই অভ্যাস আপনার মুখে অতিরিক্ত ময়লা জমতে বাধা দেয়। মুখ ধোয়ার পরে ময়েশ্চারাইজার ক্রিম ব্যবহার করা উচিত। এটি ত্বকের কোমলতা ঠিক রাখে।

পর্যাপ্ত পানি পান করা

শীতে অনেকেই বেশি পানি পান করেন না। মনে রাখবেন ত্বকের যত্নে পানির কোনো বিকল্প নেই। এজন্য শীতে ত্বকের যত্নে বেশি করে পানি পান করুন।

শাকসবজি ও ফল খাওয়া

শীতকালে বেশি করে শাকসবজি খাওয়ার অভ্যাস গড়ে তুলতে হবে। এটি ত্বককে সতেজ রাখে। ফল সবসময় ত্বকের জন্য খুব ভালো। তাই প্রতিদিন অন্তত একটি করে মৌসুমি ফল খান।

/বিউ

Link copied!