Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

ভালোবাসার দিনে প্রিয়জনকে দিন ৬ হাজার টাকার কালো গোলাপ

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ০৯:৪৮ এএম


ভালোবাসার দিনে প্রিয়জনকে দিন ৬ হাজার টাকার কালো গোলাপ

জেগেছে প্রকৃতি। দক্ষিণা দুয়ারে বইছে ফাগুনের হাওয়া। কোকিলের কণ্ঠে আজ বসন্তের আগমনী গান। গাছে গাছে পলাশ আর শিমুলের মেলা। সবকিছুই জানান দিচ্ছে আজ পহেলা ফাল্গুন।

পহেলা ফাল্গুন ও বিশ্ব ভালোবাসা দিবস মানেই ফুলের সমারোহ। তবে সবসময়ই প্রিয় মানুষটিকে চমক দিতে বিশেষ কিছু ফুল উপহার হিসেবে দেওয়া হয়ে থাকে। এ বছর বিশেষ আকর্ষণ হিসেবে রয়েছে ব্ল্যাক রোজ (কালো গোলাপ)। দেশ বিদেশে এই কালো গোলাপের কদর বেশ বেশি।

একটা সময় ছিল যখন কালো গোলাপ বলতে অশুভ কিছু বোঝানো হত। মৃত্যুর প্রতীক হিসেবে কালো গোলাপকে ধরা হতো। তবে এখন সাধারণত কালো গোলাপ বলতে নতুন শুরু অথবা সূচনাকে বোঝানো হয়। কাউকে নতুন শুরুর শুভকামনা জানাতে কালো গোলাপ উপহার দিতে দেখা যাচ্ছে।

কালো রঙের এই গোলাপ তেমন দেখা যায় না। বিশেষ কোনো দিবসে শাহবাগের ফুল ব্যবসায়ীরা বিদেশ থেকে এই দামি মূল্যবান ফুলটি আমদানি করেন।

রাজধানীর শাহবাগের বেশ কয়েকটি দোকানে কালো গোপাল চোখে পড়েছে। এই গোলাপগুলোর দাম চাওয়া হচ্ছে অনেক বেশি। তবে অনেকেই দোকানগুলোতে কালো গোলাপ দেখতে ভিড় জমাচ্ছেন। প্রকারভেদে একেকটি কালো গোলাপ বিক্রি করা হচ্ছে ৬-৮ হাজার টাকার মধ্যে।

কালো গোলাপের একটি আকর্ষণীয় ইতিহাস রয়েছে। বলা হয়, কালো গোলাপ আবেগপ্রবণ প্রেম থেকে গভীর ঘৃণা পর্যন্ত প্রতীক ধারণ করে। ফুলের জগতে গোলাপ সবচেয়ে জনপ্রিয় এবং লোভনীয়। এগুলো প্রাচীন সভ্যতায় লালিত ছিল এবং মহান শাসকদের সমাধি এবং চিত্রকর্মগুলোতেও গোলাপের উপস্থিতি পাওয়া গেছে।

ইএইচ

Link copied!