community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪,

শুক্রবার শিল্পকলায় ইসমাইল চৌধুরীর ‘প্রকৃতির ছন্দ’

মো. মাসুম বিল্লাহ

সেপ্টেম্বর ১৪, ২০২৩, ০৫:৫৩ পিএম


শুক্রবার শিল্পকলায় ইসমাইল চৌধুরীর ‘প্রকৃতির ছন্দ’

বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে চারুকলা বিভাগের ব্যবস্থাপনায় এবং নানাভাবে পৃষ্টপোষকতার মাধ্যমে চারুশিল্পীদের উৎসাহিত করতে প্রতি বছরই জাতীয় পর্যায়ে ভাস্কর্য প্রদর্শনী, জাতীয় চারুকলা প্রদর্শনী, নবীন শিল্পী চারুকলা প্রদর্শনী এবং আন্তর্জাতিক পর্যায়ে দ্বি-বার্ষিক এশিয় চারুকলা প্রদর্শনী, আর্টক্যাম্পসহ নানা আয়োজন করে থাকে।

একইসাথে বাংলাদেশ শিল্পকলার আয়োজনে প্রতি বছরই বিশিষ্ট চারুশিল্পীদের পৃষ্টপোষকতা ও সহযোগিতার মাধ্যমে একক প্রদর্শনীর আয়োজন করে থাকে। এর ধারাবাহিকতায় চিত্রশিল্পী ইসমাইল চৌধুরীর একক চিত্রকর্ম প্রদর্শনী অনুষ্ঠিত হতে যাচ্ছে।

শিল্পকলার আয়োজনে এবং চারুকলা বিভাগের ব্যবস্থাপনায় চিত্রশিল্পী ইসমাইল চৌধুরীর ‘প্রকৃতির ছন্দ’ শীর্ষক ৫০তম একক চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। শুক্রবার (১৫ সেপ্টেম্বর) প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। ১৫ থেকে ২১ সেপ্টেম্বর সপ্তাহব্যাপী জাতীয় চিত্রশালার ৩নং গ্যালারিতে উক্ত প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

প্রদর্শনীর উদ্বোধনী পর্বে সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে দেশবরেণ্য চিত্রশিল্পী এমিরিটাস অধ্যাপক হাশেম খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আর্টিস্ট সুপারনিউমারারি অধ্যাপক ড. ফরিদা জামান এবং বিশিষ্ট শিল্প সমালোচক মইনুদ্দিন খালেদ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। এছাড়া স্বাগত বক্তব্য প্রদান করবেন একাডেমির চারুকলা বিভাগের পরিচালক সৈয়দা মাহবুবা করিম। প্রদর্শনী আগামীকাল ১৫ সেপ্টেম্বর থেকে প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।

বাংলাদেশ, জাপান, যুক্তরাষ্ট্র, ইতালি, নেপাল, ভূটানসহ বিভিন্ন দেশে প্রায় অর্ধশতাধিক একক ও যৌথ চিত্র প্রদর্শনীতে অংশগ্রহণ করেছেন চিত্রশিল্পী ইসমাইল চৌধুরী।

এইচআর

Link copied!