Amar Sangbad
ঢাকা শনিবার, ২৫ মে, ২০২৪,

কলকাতায় সনু বাংলা হোটেলে মাত্র ৩৯ টাকায় গরুর মাংস

মো. মাসুম বিল্লাহ

ফেব্রুয়ারি ২৫, ২০২৩, ০৭:৪৩ পিএম


কলকাতায় সনু বাংলা হোটেলে মাত্র ৩৯ টাকায় গরুর মাংস

বাংলাদেশে যখন নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্দ্ধোগতি তখন কলকাতায় ‍‍সনু বাংলা হোটেল‍‍ এ দিলেন নতুন ঘোষনা। বাংলাদেশি ভাইদের ভাতের সাথে গরুর মাংস খাওয়াবেন মাত্র ৩৯ টাকা (ভারতের রূপি) প্লেটে! তবে ভয় পাওয়া কোন কারণ নেই। ভাতের দাম ধরা হবে মাত্র ১০ টাকায়।  

এ নিয়ে সনু বাংলা হোটেল এর মালিক সনু বলেন, ‍‍বাংলাদেশে আমার অনেক বন্ধু রয়েছে। তাদের মুখ থেকে শুনেছি। সেখানকার নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উদ্ধোগতি। বর্তমান বাজারে মধ্যবিত্তদের নিত্য প্রয়োজনীয় বাজার করতে বেশ হিমশিম খেতে হচ্ছে। তাছাড়া শুনেছি বাংলাদেশে গরুর মাংসের এতােবেশি দাম যে গরীব ভাইদের ছয়মাস ১বৎসরেও খাওয়া হয় না। তাই এই উদ্দ্যেগ নিয়েছি।‍‍

সনু আরও বলেন, ‍‍বাংলাদেশি কোন ভাই এখানে এসে থাকার বিপদে পড়লেও সেটি আমাকে অনেক দেখতে হয়। অন্যের উপকার করতে আমার ভিষণ ভালো লাগে। আমার হোটেল কোন গরীব অসহায় মানুষদের খেতে দেই। এতে ব্যবসার শুরুতে লোকজন কম থাকলেও আল্লাহর রহমতে এখন কাস্টমার বেড়েছে। দোকানে এখন জায়গা দিতে পারি না। এছাড়াও অন্যান্য খাবারের সাথে গরুর কালা ভুনা রেখেছি মাত্র ৪০ টাকায়, লাউ চিংড়ি, পালং চিংড়ি ও লাল চিংড়ি - ৪০ টাকা, কলিজা ভুনা, বট ভুনা ৪০ টাকায়, কাজকি মাছ আর রুই মাছ - ৪০ টাকায়, টেংরা ৫০, মুরগির ঝাল ফ্রাই ৫০ টাকায়। এছাড়াও সুরমা মাছ, তেলাপিয়া, সাটিং মাছ, রুই মাছ ভাজা ৫০ টাকায়। মাছ মাংসের তুলনা হলেও বেগুন ভর্তা, আলু ভর্তা, ডাল ভর্তা পাওয়া যায় মাত্র ২০ টাকায়। আলু ভাজি আর সীম ভাজি মাত্র ১৫ টাকায় পাওয়া যাবে।

তাহলে ভাবছেন এখন কলকাতা কোথায় এই সনু বাংলা হোটেল আর সেখানেই বা যাবেন কিভাবে? এ নিয়ে আর টেনশন করতে হবে না। প্লেন, ট্রেন কিংবা বাসে করে গেলে নিউ মার্কেট থেকে ট্যাক্সি করে গেলে লাগবে ১০০ রুপি। রিক্সা করে গেলে লাগবে ৬০ রুপি এবং টাকা ছাড়া পায়ে হেঁটে গেলে লাগবে মাত্র ১০ মিনিট। তবে তার মূল ঠিকানা হলো : ১৪ কলিন লেন, কলকাতা - ৭০০০১৬। ম্যাপ লোকেশন লিংক - https://www.google.com/maps?q=22.5555194,88.3555491&z=17&hl=en 

অন্যদিকে বাসে করে বেনাপল হয়ে গেলে ইমিগ্রেশন পার হয়ে ৫০ রুপিতে বনগাঁ স্টেশন থেকে মাত্র ১৫ টাকায় টিকেট কেটে যেতে নামতে হবে শেয়াল‍‍`দা রেল স্টেশনে। এরপর বাসে করে মাত্র ১০ টাকায় ধর্মতলার বাসে জানবাজার নামতে হবে। এরপর পায়ে হেঁটেই মাত্র ৫ মিনিটে যাওয়া যাবে কলকাতার বিখ্যাত সেই সনু বাংলা হোটেলে। তাছাড়াও তার ইন্ডিয়ার হোয়াটঅ্যাপ নাম্বারে - +৯১ ৯৮৭৪৭ ৭৩৯৪৮ তাকে পাওয়া যেতে পারে।

Link copied!