Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪,

৩৪ হাজার বার্গার খেয়ে নতুন গিনেস রেকর্ড!

নিজস্ব প্রতিবেদক:

নিজস্ব প্রতিবেদক:

মার্চ ৭, ২০২৪, ১১:৪৭ এএম


৩৪ হাজার বার্গার খেয়ে নতুন গিনেস রেকর্ড!

ডোনাল্ড গোর্স্ক (৭০) নামে যুক্তরাষ্ট্রের এক নাগরিক বিশ্বের সর্বোচ্চসংখ্যক বার্গার খেয়ে নাম লেখালেন গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের খাতায়।

তিনি এ পর্যন্ত মোট ৩৪ হাজার ১২৮টি বিগ ম্যাক বার্গার খেয়েছেন বলে জানায় গিনেস রেকর্ড কর্তৃপক্ষ। তবে তিনি এখনও পর্যন্ত স্বাস্থ্য সমস্যা অনুভব করেননি।

ডোনাল্ড শুধু গত বছরই ৭২৮টি বিগ ম্যাক বার্গার খেয়েছেন। এরপরই সারাজীবনে সবচেয়ে বেশি বার্গার খাওয়ার রেকর্ড গড়েন তিনি।

আজ থেকে প্রায় ৫২ বছর আগে প্রথম তিনি যুক্তরাষ্ট্রের উইসকনসিনের ফন্ড ডু ল্যাক থেকে প্রথম বিগ ম্যাক বার্গার খেয়েছিলেন। দিনটি ছিল ১৭ মে ১৯৭২। তিনি পেশায় একজন সাবেক কারা কর্মকর্তা।
তিনি বলেন, ‘সেই মুহূর্তে আমি বলেছিলাম, আমি সম্ভবত বাকি জীবনে এইগুলো খেতে যাচ্ছি। আমি কার্টনগুলো পেছনের সিটে ফেলে দিয়েছিলাম এবং প্রথম দিন থেকে সেগুলো গণনা শুরু করি।’

তিনি সেই দিন থেকে খাওয়া প্রতিটি বিগ ম্যাকের হিসাব রেখেছেন। এখনো তার কাছে সব প্যাকেট আর রসিদ রয়েছে।

গোর্স্ক ১৯৯৯ সালে তার প্রাথমিক বিশ্ব রেকর্ড করেন। প্রাথমিকভাবে দৈনিক নয়টি বার্গার খাওয়ার পরে, তিনি তার খাওয়ার পরিমাণ কমিয়ে দুটিতে নিয়ে আসেন। এর মধ্যে একটি দুপুরে এবং অন্যটি রাতের খাবারের জন্য। রেকর্ড অনুযায়ী, গোর্স্ক তাজা বার্গার সংগ্রহের জন্য ম্যাকডোনাল্ডসে প্রতিদিন ভ্রমণ করতেন।

অবসর নেওয়ার পর থেকে, তিনি এখন সপ্তাহে দুবার প্রচুর পরিমাণে বার্গার ক্রয় করেন। একটি সঙ্গে সঙ্গে খান এবং বাকিগুলো পরে খাওয়ার জন্য রেখে দেন। ক্ষুধার সময় তিনি আলুর চিপস, ফলের বার বা আইসক্রিম খেয়ে থাকেন।

এদিকে ৩৪ হাজারের বেশি বার্গার খাওয়া সত্ত্বেও গোর্স্কের দাবি, তিনি কখনো স্বাস্থ্য সমস্যা অনুভব করেননি। তবে তিনি বার্গারের সঙ্গে ফ্রেঞ্চ ফ্রাই খান না এবং প্রতিদিন চেষ্টা করেন ছয় মাইল হাঁটার।

বিআরইউ

Link copied!