Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

প্রথম ফিরতি ফ্লাইটে দেশে ফিরলেন ৪১৬ হাজি

মো. মাসুম বিল্লাহ

জুলাই ১৫, ২০২২, ১২:৪৮ এএম


প্রথম ফিরতি ফ্লাইটে দেশে ফিরলেন ৪১৬ হাজি

পবিত্র হজ শেষে ফিরতি ফ্লাইট শুরু হয়েছে। প্রথম ফ্লাইটে ঢাকায় এসেছেন ৪১৬ জন হাজি।

বৃহস্পতিবার (১৪ জুলাই) রাত ১০টায় ২৫ মিনিটে হাজিদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটটি (বিজি-৩৫০২) ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ কামরুল ইসলাম জানান, জেদ্দার কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১২টা ১৫ মিনিটে ছেড়ে আসা ফ্লাইটটি নিরাপদে ঢাকায় অবতরণ করে। হাজিদের আগমন উপলক্ষে বিমানবন্দরে আগে থেকেই প্রস্তুতি নেওয়া হয়, যাতে করে তাদের ফ্লাইট থেকে নামার পর দ্রুত প্রয়োজনীয় বিভিন্ন ব্যবস্থা নেওয়া যায়।

বিমানের মহাব্যবস্থাপক ও জনসংযোগ শাখার তাহেরা খন্দকার জানান, হাজিদের বহনকারী বিমানের প্রথম ফ্লাইটিতে আসন সংখ্যা ৪১৯। তাতে ৪১৬ জন হজযাত্রী বুকিং দেন।

বিমান ছাড়াও সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স (সাউদিয়া) ও ফ্লাইনাসের ফ্লাইটে আগামী ৪ আগস্ট পর্যন্ত হজযাত্রীরা দেশে ফিরবেন।

পবিত্র হজ অনুষ্ঠিত হয় ৮ জুলাই। এবছর বাংলাদেশ থেকে মোট ৬০ হাজার ১৪৬ জন হজ পালন করেছেন। বাংলাদেশ থেকে মোট ১৬৫টি হজ ফ্লাইটের মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালনা করেছে ৮৭টি। এসব ফ্লাইটে ৩০ হাজার ৩৬৩ জন হজযাত্রী পরিবহন করেছে পতাকাবাহী এয়ারলাইনটি।

এছাড়াও সৌদি এয়ারলাইন্স পরিবহন করেছে ৬৪টি ফ্লাইটে ২৩ হাজার ৯১৯ জন হজযাত্রী। আর ফ্লাইনাস পরিবহন করেছে ১৪টি ফ্লাইটে ৫ হাজার ৮৬৪ জন হজযাত্রী। হজযাত্রীদের সৌদি আরবে যাত্রা শুরু হয় ৫ জুন, শেষ হয় ৫ জুলাই।

ইএফ

Link copied!