Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

হত্যা মামলায় আপন ৫ ভাইয়ের যাবজ্জীবন

নজরুল ইসলাম মুকুল, কুষ্টিয়া

নজরুল ইসলাম মুকুল, কুষ্টিয়া

অক্টোবর ৩১, ২০২২, ০৩:১৯ পিএম


হত্যা মামলায় আপন ৫ ভাইয়ের যাবজ্জীবন

কুষ্টিয়ার কুমারখালীর রেজাউল  হত্যা মামলায় আপন ৫ ভাইকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড রায় দিয়েছেন কুষ্টিয়ার জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক।

সোমবার (৩১ অক্টোবর) দুপুরে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক মোঃ তাজুল ইসলাম আসামীদের উপস্থিতিতেই এ রায় ঘোষণা করেন। সেই সঙ্গে তাদের প্রত্যেককে ২৫ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড রায় দেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অনুপ কুমার নন্দী।

যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্তরা হলেন- কুষ্টিয়ার কুমারখালী উপজেলার মাঝগ্রাম এলাকার মৃত রহমত শেখের ছেলে উজ্জ্বল, সুজাত, সুজন, গফুর ও জালাল। রায় ঘোষণার সময় আসামি গফুর ও জালাল আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর পরই তাদেরকে পুলিশ পাহারায় জেলা কারাগারে পাঠানো হয়। অপর আসামি ৩ ভাই পলাতক রয়েছেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ মামলায় অপর ৭ আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, ২০০৭ সালের ১১ জুন রাত সাড়ে ১০টার দিকে পূর্ব শত্রুতার জের ধরে আসামিরা হাসুয়া, ছোরা, রামদা দিয়ে রেজাউলকে এলোপাতাড়িভাবে কুপিয়ে হত্যা করে। এ ঘটনার পরের দিন নিহতের মামা আফিল উদ্দিন বাদী হয়ে আসামিদের বিরুদ্ধে কুমারখালী থানায় একটি হত্যা মামলা দায়ে করেন।

মামলার তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা আসামিদের বিরুদ্ধে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। আদালত এ মামলার সাক্ষীদের সাক্ষ্য প্রমানে সন্দেহাতীত ভাবে প্রমানিত হওয়ায় এ রায় ঘোষণা করেন বিজ্ঞ আদালত।  

আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অনুপ কুমার নন্দী বলেন, পূর্ব শত্রুতার জের ধরে হত্যা মামলায় দোষী প্রমাণিত হওয়ায় আপন ৫ ভাইকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ মামলা থেকে অপর ৭ আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

কেএস 

Link copied!