Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

জামায়াত আমির গ্রেপ্তার, কারণ জানালেন ডিএমপি কমিশনার

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ১৭, ২০২২, ০৩:৪২ পিএম


জামায়াত আমির গ্রেপ্তার, কারণ জানালেন ডিএমপি কমিশনার

জামায়াতের আমির নিজের ছেলেকে জঙ্গিবাদে জড়াতে সহযোগিতা ও অর্থায়ন করার কারণে ডা. শফিকুর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার (১৭ ডিসেম্বর) সকালে রাজারবাগে বিজয় দিবস উপলক্ষ্যে পুলিশ মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে এ কথা জানান ঢাকা মেট্রোপলিটন পুলিশের ( ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক।

খন্দকার গোলাম ফারুক বলেন, নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’য় জামায়াতের আমির ডা. শফিকুর রহমানের সমর্থন ও অর্থায়নের প্রমাণ পাওয়ার কথা মিলেছে। জামায়াত আমিরের সমর্থনেই তার ছেলে রাফাত ওই জঙ্গি সংগঠনে জড়ান।

ডিএমপি কমিশনার আরও বলেন, জামায়াতে ইসলামীর আমিরের ছেলে জঙ্গিবাদে জড়িয়ে যান। তিনি জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ায় যোগ দেন। কিন্তু বাবা জামায়াতের আমির জানার পরও বিষয়টি সমর্থন ও তাকে অর্থায়ন করেন। তার অর্থিক সহায়তায় ছেলে অন্যদের সংগঠিত করছিল। এ অর্থায়নের কারণে আমরা তাকে গ্রেপ্তার করেছি।

তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতা নিয়ে কেউ ছিনিমিনি খেলার চেষ্টা করলে কাউকে ছাড় দেয়া হবে না। নগরবাসীর নিরাপত্তা বিঘ্নিত করার চেষ্টা হলে পুলিশ বসে থাকবে না।

এসময় দুই জঙ্গি ছিনতাইয়ের বিষয়ে ডিএমপি কমিশনার বলেন, এ ঘটনার সঙ্গে জড়িতদের অনেককে শনাক্ত করা হয়েছে। যাদের গাফিলতি ছিল, তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য,গত ১৩ ডিসেম্বর ভোরে রাজধানীর বসুন্ধরা এলাকা থেকে জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমানকে গ্রেপ্তার করে সিটিটিসি। সেদিনই পুলিশ তাকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চাইলে আদালত ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এরপর ৯ নভেম্বর জামায়াত আমিরের ছেলে ডা. রাফাত চৌধুরীকে সিলেট থেকে গ্রেপ্তার করে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি), যিনি জঙ্গি কার্যক্রমে সম্পৃক্ত বলে সিটিটিসির পক্ষ থেকে দাবি করা হয়। এরপর রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

এআই 

Link copied!