Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

ধামরাইয়ে ফসলি জমির মাটি কাটায় হেলে পড়েছে বিদ্যুতের খুঁটি

ধামরাই প্রতিনিধি:

ধামরাই প্রতিনিধি:

জানুয়ারি ২৬, ২০২৩, ০৪:৫০ পিএম


ধামরাইয়ে ফসলি জমির মাটি কাটায় হেলে পড়েছে বিদ্যুতের খুঁটি

ঢাকার ধামরাইয়ের জালসা এলাকায় বিদ্যুতের খুঁটির পাশ থেকে তিন ফসলি জমির মাটি কেটে নেওয়া হয়েছে ইটভাটায়। এতে উচ্চমাত্রার বিদ্যুৎবাহী একটি খুঁটি হেলে পড়েছে। তাছাড়াও একই স্থানে বিদ্যুতের একটি তারও ছিঁড়ে গেছে। এতে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছেন স্থানীয়রা।

তবে পল্লীবিদ্যুৎ অফিসের এক লাইনম্যানের সঙ্গে যোগাযোগ করেই মাটি কেটে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ওই ভাটার ম্যানেজার।

বুধবার (২৫ জানুয়ারি) সরেজমিনে গিয়ে দেখা যায়, ধামরাইয়ের গাংগুটিয়া ইউনিয়নের জালসা এলাকায় রাহাত ব্রিকসের দক্ষিণ পাশে ১১ হাজার ভোল্টেজের একটি বিদ্যুতের খুঁটির পাশ থেকে গভীর গর্ত করে তিন ফসলি জমির মাটি কেটে নেওয়া হয়েছে মেসার্স রাহাত ব্রিকসে। এতে বিদ্যুতের খুঁটি হেলে পড়েছে। হেলে পড়া খুঁটি থেকে উত্তর পাশের আরেকটি খুঁটির একটি তার ছিঁড়ে গেছে।

এ বিষয়ে রাহাত ব্রিকসের মালিক সুমন রাহাত বিদ্যুতের খুঁটির পাশ থেকে মাটি কেটে নেওয়ার কথা অস্বীকার করেন। তবে ওই ভাটার ম্যানেজার হাসান আলী বলেন, ভাটার শ্রমিকদের গোসলের সুবিধার্থে আরো মাটি কেটে নেওয়ার জন্য জমির মালিক আবুলকে ৪৫ হাজার টাকা দেওয়া হয়েছে। তাই কিছু মাটি কাটা হয়েছে।

এ ছাড়া তিনি অারো জানান, ধামরাইয়ের কাওয়ালিপাড়া বিদ্যুৎ অভিযোগকেন্দ্রের লাইনম্যান চন্দন সরকারের সঙ্গে কথা বলেই মাটি কেটেছি।

এ বিষয়ে লাইনম্যান চন্দন সরকার বলেন, খুঁটির পাশ থেকে মাটি কাটতে নিষেধ করেছিলাম।  

এ বিষয়ে ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-৩-এর ধামরাইয়ের কুশুরা জোনাল অফিসের ডিজিএম প্রকৌশলী বেলাল হোসেন বলেন, মাটি কেটে নেওয়ার ফলে বিদ্যুতের খুঁটি হেলে পড়েছে- এ খবরটি আমাকে কেউ জানায়নি। তবে এটা বড় ধরনের অন্যায় কাজ হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
 
উল্লেখ্য ধামরাই উপজেলায় প্রায় দুই শত ইটভাটা রয়েছে। এসব ভাটায় ইট পোড়ানোর জন্য ভেকু মেশিন দিয়ে গভীর গর্ত করে তিন ফসলি জমির মাটি কেটে নেওয়ার ফলে বিভিন্ন এলাকায় বিদ্যুতের খুঁটিও ঝুঁকির মধ্যে রয়েছে। যেকোনো মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা রয়েছে বলে এলাকাবাসী জানান।  

আরএস

Link copied!