Amar Sangbad
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪,

পূর্বের পদ্ধতিতেই চলবে মশকনিধন: আতিক

মো. মাসুম বিল্লাহ

ফেব্রুয়ারি ১৩, ২০২৩, ০৬:১৪ পিএম


পূর্বের পদ্ধতিতেই চলবে মশকনিধন: আতিক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেছেন, মশার উৎপাত থেকে রাজধানীবাসীকে রক্ষা করতে এতদিন যে পদ্ধতি প্রয়োগ করা হয়েছিল তা ভুল ছিল। তবে সঠিক পদ্ধতি প্রয়োগে আরও প্রয়োজন। তবে আপাতত পূর্বের পদ্ধতিতেই চলবে মশকনিধন।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) গুলশান ডিএনসিসি ভবনে যুক্তরাষ্ট্র সফরের অভিজ্ঞতা তুলে ধরতে গিয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, প্রতিটি ওয়ার্ড ভিত্তিক মশকনিধনে কাজ করতে হবে। এরপর এলাকা ভিত্তিক মশার ধরন শনাক্ত করে আলাদা আলাদা ওষুধ প্রয়োগ করা হবে। এরই মধ্যে আমরা ল্যাব প্রতিষ্ঠার প্রস্তুতি নিয়েছি। ল্যাব প্রতিষ্ঠার জন্য আমাদের জনবল প্রয়োজন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সঙ্গে আমাদের ল্যাব প্রতিষ্ঠায় কাজ চলছে।

ডিএনসিসি মেয়র বলেন, মেট্রোরেলের পিলার, এলভেটের এক্সপ্রেসওয়ে, পিলার, দেয়াল সবখানে শুধু পোস্টার আর পোস্টার। এই পোস্টারের কারণে শহরের দৃশ্য দূষণ হচ্ছে ও সৌন্দর্য নষ্ট হচ্ছে। যেখানেই ফাঁকা সেখানেই পোস্টার লাগিয়ে ফেলা হচ্ছে। শহরের দৃশ্য যারা নষ্ট করছেন তাদের বিরুদ্ধে খুব শিগগিরই অভিযানে নামবে ডিএনসিসি।

মেয়র আতিক বলেন, আগামী ২১ ফেব্রুয়ারির পর থেকে ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায় যত্রতত্র পোস্টার লাগানোর বিরুদ্ধে অভিযান পরিচালিত হবে। আমরা সব ওয়ার্ডেই পোস্টার লাগানোর জন্য নির্দিষ্ট জায়গা করে দিচ্ছি, আপনাদের সেইসব নির্দিষ্ট স্থানেই পোস্টার লাগাতে হবে। অন্যথায় আমরা ব্যবস্থা গ্রহণ করব। ইতোমধ্যে আমরা ১০টি স্থানে পরীক্ষামূলকভাবে পোস্টার লাগানোর নির্ধারিত স্থান করে দিচ্ছি। ক্রমান্বয়ে সব ওয়ার্ডেই এই ব্যবস্থা করা হবে।

এবি

Link copied!