community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪,

সৌদিতে বাস দুর্ঘটনা: নিহত বাংলাদেশির সংখ্যা বেড়ে ১৮

সাহিদুল ইসলাম ভূঁইয়া

মার্চ ২৯, ২০২৩, ০৮:৪৫ পিএম


সৌদিতে বাস দুর্ঘটনা: নিহত বাংলাদেশির সংখ্যা বেড়ে ১৮

সৌদি আরবের মক্কায় ওমরাহ পালন করতে যাওয়ার সময় বাস দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ২২ জনে দাঁড়িয়েছে। নিহতদের মধ্যে ১৮ জনই বাংলাদেশ। বুধবার (২৯ মার্চ) জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের প্রথম সচিব আরিফুজ্জামান দুর্ঘটনায় নিহতদের এ তথ্য জানান। গালফ নিউজ।

প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় সোমবার (২৭ মার্চ) বিকালে আসির প্রদেশের আকাবা শার নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। যাত্রীবাহী বাসটি একটি সেতুতে বিধ্বস্ত হয়ে উল্টে যায় এবং আগুন ধরে যায়। এতে ২২ জন নিহত এবং ২৯ জন আহত হন। হতাহতরা ওমরাহ পালন করতে মক্কায় যাচ্ছিলেন।

সৌদি বেসামরিক প্রতিরক্ষা এবং রেড ক্রিসেন্ট কর্তৃপক্ষের দল দ্রুত দুর্ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান শুরু করে। আহত যাত্রীদের উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ওই বাসে মোট ৪৭ জন যাত্রীর মধ্যে ৩৪ জনই ছিলেন বাংলাদেশি। দুর্ঘটনায় মোট ২২ জন নিহত এবং তার মধ্যে বাংলাদেশি ৮ জনের পরিচয় নিশ্চিত হওয়ার কথা মঙ্গলবার রাতে জানিয়েছিল পররাষ্ট্র মন্ত্রণালয় ও সৌদি আরবে বাংলাদেশ দূতাবাস।

সহায়তার জন্য সৌদিস্থ বাংলাদেশ দূতাবাস থেকে হতাহতদের পরিবারকে +966553026814 ও +966538643532 নম্বর দুটিতে যোগাযোগ করতে বলা হয়েছে।

এআরএস

Link copied!