Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

বরিশালে ভোটে হামলার ঘটনায় তদন্তের নির্দেশ ইসির

মো. মাসুম বিল্লাহ

জুন ১৩, ২০২৩, ০৫:৩৫ পিএম


বরিশালে ভোটে হামলার ঘটনায় তদন্তের নির্দেশ ইসির

সদ্য সমাপ্ত বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়রপ্রার্থী মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিমের ওপর হামলার ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। একই সঙ্গে ভোটে যেসব অনিয়ম হয়েছে, যা নিয়ে গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে তাও তদন্ত করে প্রতিবেদন জমা দিতে বলেছে ইসি।

মঙ্গলবার (১৩ জুন) নির্বাচন কমিশন এই ঘটনা তদন্ত করে আগামী ১৪ জুনের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছে।

ইসির জনসংযোগ শাখার পরিচালক মো. শরিফুল আলম তদন্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

জনসংযোগ শাখা থেকে তদন্তের নির্দেশনা দিয়ে পাঠানো চিঠিতে বলা হয়েছে, গত ১২ জুন বরিশাল সিটি করপোরেশন নির্বাচন নিয়ে বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় অনিয়মের খবর প্রচার হয়েছে। একাধিক মিডিয়ায় যে বিষয়টি উল্লেখ করা হয়েছে তা হচ্ছে বরিশাল সিটির মেয়রপ্রার্থী মুফতি সৈয়দ মো. ফয়জুল করিমের ওপর হামলা, বরিশালে হাত পাখার মেয়রপ্রার্থী আহত, লাঠি নিয়ে বিক্ষোভ, বরিশাল নগরীর কাউনিয়া ব্রাঞ্চ হাফিজিয়া মাদরাসা ভোটকেন্দ্রে বুথে ঢুকে ভোটারকে নির্দেশনা দিয়েছেন নৌকার এজেন্ট। এ সময় প্রিজাইডিং কর্মকর্তাকে হুমকি দেওয়া হয়েছে মর্মে সংবাদ প্রকাশিত হয়েছে।

এই বিষয়ে সরেজমিন তদন্ত করে দায়ী ব্যক্তিদের চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে গৃহীত ব্যবস্থা সম্পর্কে প্রতিবেদন দাখিলের জন্য মেট্রোপলিটন পুলিশ কমিশনার বরিশালকে নির্বাচন কমিশন নির্দেশনা প্রদান করেছেন।

এছাড়া জেলা প্রশাসক এবং রিটার্নিং অফিসারকে ওই বিষয়গুলোয় সরেজমিন তদন্ত করে আগামী ১৪ জুন তারিখের মধ্যে সবাইকে নির্বাচন কমিশন বরাবর প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে।

আরএস

Link copied!