Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

গুজব বন্ধে নির্বাচন কমিশনকে সহায়তার আশ্বাস ফেসবুকের

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ৩, ২০২৩, ০১:৪২ পিএম


গুজব বন্ধে নির্বাচন কমিশনকে সহায়তার আশ্বাস ফেসবুকের

দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর অপপ্রচার বন্ধে ফেসবুক কর্তৃপক্ষ সহায়তার আশ্বাস দিয়েছে বলে জানিয়েছেন ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

বৃহস্পতিবার (৩ আগস্ট) বেলা ১১টার দিকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে বৈঠকে বসে ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটা ইনকরপোরেশনের একটি টিম। বৈঠকে ইসিকে এমন আশ্বাস দেয় ফেসবুক কর্তৃপক্ষ।

আগামী অক্টোবরের শেষ অথবা নভেম্বরের শুরুতে জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করা হতে পারে। আর ডিসেম্বরের শেষ অথবা জানুয়ারির প্রথম সপ্তাহে ভোটগ্রহণ অনুষ্ঠিত হতে পারে।

নির্বাচনকে ঘিরে ইতোমধ্যে নানা কর্মসূচি শুরু করেছে রাজনৈতিক দলগুলো। সময় যত গড়াবে নির্বাচন নিয়ে তৎপরতাও বাড়বে। ফলে নির্বাচনকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগমাধ্যমে নানা গুজব ছড়ানোর আশঙ্কা আছে।

এমন পরিস্থিতিতে অপপ্রচার রোধে ফেসবুকের সহায়তা নিতে চায় নির্বাচন কমিশন (ইসি)। এরই অংশ হিসেবে আজ মেটা ইনকরপোরেশনের একটি টিমের সঙ্গে বসে নির্বাচন কমিশন।

বৈঠক শেষে ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেন, নির্বাচনকালে সামাজিক যোগাযোগমাধ্যমে কেউ অপপ্রচার চালালে ও সাম্প্রদায়িকতা উস্কে দিলে তার অ্যাকাউন্ট ব্লক করার অনুমতি চায় ফেসবুক কর্তৃপক্ষ। নির্বাচনের সময় ইসির সঙ্গে কাজ করবে ফেসবুক কর্তৃপক্ষ।

আরএস

Link copied!