Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

বিদ্যুতে সমন্বিত গ্রাহকসেবার হটলাইন ১৬৯৯৯ উদ্বোধন

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ২৪, ২০২৩, ০৩:৫০ পিএম


বিদ্যুতে সমন্বিত গ্রাহকসেবার হটলাইন ১৬৯৯৯ উদ্বোধন

বিদ্যুৎ সেক্টরের সেবা গ্রাহকের দোরগোড়ায় পৌঁছে দিতে চালু হলো হটলাইন ১৬৯৯৯। এর মাধ্যমে গ্রাহক বিদ্যুৎ বিতরণের ছয়টি কোম্পানিতে একই নাম্বারে কল দিয়ে অভিযোগ প্রদান করতে পারবে।  

আজ বৃহস্পতিবার দুপুর এক টায় বিদ্যুৎ ভবনের মুক্তি হলে হটলাইনের উদ্বোধন করেন বিদ্যুৎ,জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

বিদ্যুৎ সেক্টরের সমন্বিত গ্রাহকসেবা ব্যবস্থাপনার উদবোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নসরুল হামিদ বলেন, বিভিন্ন সময়ে বিভিন্ন স্থানে বিদ্যুতের লাইনে সমস্যা দেখা দেয়। একটা বড় সমস্যা হলো, ফোন না করা অব্দি সেখানে কেউ হাজির হয় না।

অনেকে আবার জানেও না যে কোন নাম্বারে ফোন দিবে। কারণ একেক বিতরণ সংস্থার একেক নাম্বার। এইসব সমস্যা সমাধানে ১৬৯৯৯ নাম্বারটি ব্যাপক ভূমিকা রাখবে। এই নাম্বারে কল দিলে আপনি যে বিতরণ সংস্থার সাহায্য চান, সেটা পাবেন।

তিনি আরও বলেন, এই গ্রাহকসেবা তৈরি করতে ও বিতরণ সংস্থাগুলোকে বুঝাতে আমার ৫ বছর সময় লেগেছে। যেমন ডিপিডিসি বলেছিল যে তারা নিজেদের নাম্বার নিজেরা তৈরি করবে। বিদ্যুৎসেক্টরে ৪ কোটি গ্রাহক। আপনি এতো গ্রাহককে কিভাবে সেবা দেবেন? এজন্য আমরা প্রফেশনালের কাছে এসেছি। যে গ্রাহককে সবার কাছে পৌঁছে দেবে।

বিতরণ সংস্থাগুলোকে উদ্দেশ্য করে তিনি বলেন, গ্রাহকদের কাছে থেকে কমপ্লেইন পাওয়ার পর সেগুলো পর্যবেক্ষণ করবেন। যে কোন এলাকা থেকে বেশি অভিযোগ আসছে। সমস্যা বুঝে আপনাদের সেগুলোর সমাধান করতে হবে। নতুন এ সেবার প্রচুর প্রচারণা করতে হবে। যতো বাসায় বিল, সেসবে এই নাম্বার দিয়ে দেবেন। এসএমএস করে জানাবেন। সব বিতরণ সংস্থা এক হয়েছে, এ ব্যাপারটি ইতিবাচক।

বিপিডিবির চেয়ারম্যান মো মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব হাবিবুর রহমান, আরইবির চেয়ারম্যান সেলিম উদ্দিন, ডেসকোর ব্যবস্থাপনা পরিচালক কাওসার আমির আলী, ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক বিকাশ দেওয়ান, নেসকোর ব্যবস্থপনা পরিচালক জাকিউল ইসলাম, ওজোপিসিকোর সদস্য মিজানুর রহমান প্রমুখ।

এইচআর

Link copied!