Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২১ মে, ২০২৪,

এলজিইডির নতুন প্রধান প্রকৌশলী আলি আখতার হোসেন

মো. মাসুম বিল্লাহ

সেপ্টেম্বর ২৯, ২০২৩, ০৫:৫৬ পিএম


এলজিইডির নতুন প্রধান প্রকৌশলী আলি আখতার হোসেন

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) প্রধান প্রকৌশলী হলেন মো. আলি আখতার হোসেন। ২৬ সেপ্টেম্বর মঙ্গলবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ থেকে মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব এস এম নজরুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, স্থানীয় সরকার বিভাগে গত ১২ সেপ্টেম্বর তারিখে অনুষ্ঠিত চলতি দায়িত্ব প্রদান সংক্রান্ত কমিটি সভার সুপারিশক্রমে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের কর্মকর্তা অতিরিক্ত প্রধান প্রকৌশলী (গ্রেড-২) মো. আলি আখতার হোসেনকে প্রধান প্রকৌশলীর শূন্য পদে প্রধান প্রকৌশলী হিসেবে চলতি দায়িত্ব প্রদান করা হলো।

এর আগে এলজিইডির প্রধান প্রকৌশলী সেখ মোহাম্মদ মহসিনকে ২৯ সেপ্টেম্বর থেকে অবসর প্রদান করা হয়। তার বিরুদ্ধে বয়স জালিয়াতি করে এক বছর বেশি দায়িত্ব পালনের অভিযোগে তদন্ত চলছে। সে কারণে তাকে অবসত্তোর ছুটি না দিয়ে সরাসরি অবসরে পাঠানো হয়। মো. আলি আখতার হোসেন এলজিইডিতে একজন সজ্জন ও ভালো মানুষ হিসাবে সমধিক পরিচিত।

একজন দক্ষ প্রকৌশলী হিসাবেও তিনি সুনামের সাথে এলজিইডিতে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে সুনামের সাথে চাকরি করে আসছেন। জন্মসূত্রে রাজশাহী জেলার বাসিন্দা মো. আলী আখতার হোসেন প্রধান প্রকৌশলী হওয়ায় সারাদেশে এলজিইডির কর্মকর্তা- কর্মচারিদের মধ্যে আনন্দের বন্যা বয়ে চলেছে।

জানতে চাইলে জেলার দায়িত্বে থাকা একজন নির্বাহী প্রকৌশলী বলেন, আশা করছি বর্তমান প্রধান প্রকৌশলীর নেতৃত্বে এলজিইডিতে কাজের গতি ফিরবে। গত দেড় বছরের বেশি সময় ধরে সারাদেশে অনেক কাজই আটকে ছিল আমলাতান্ত্রিক জটিলতায়।

এইচআর

Link copied!